কিনলে জবস কম: দেশের একমাত্র ই-কমার্স জব সাইট

Published : মে ২৪, ২০১৮ | 427 Views

 

কিনলে জবস ও নিজেকে গড়ে তুলতে

কিনলেজবস.কম দেশের প্রথম ই কমার্স জব সাইট এবং এখন পর্যন্ত এই সেক্টরে একজমাত্র জব সাইট। দেশের ই কমার্স ইন্ডাস্ট্রির উন্নয়ন কর্মী তৈরী কর্মীদের চাকরী পাওয়ার কাজটি সহজ করার জন্যwww.keenlay.com এই উদ্যোগটি গ্রহণ করেছে। গত ২ বছরে কয়েকশ জব পোষ্ট এবং হাজারো চাকরির সন্ধান দিয়েছে এই সাইট।

দেশে ৩৮৯টি বিজনেস এসোসিয়েশন রয়েছে। আমরা ধরে নিতে পারি ৩৮৯টি বিজনেস সেক্টর। এর মধ্যে ই-কমার্স অন্যতম। যদি ই কমার্স ইন্ডাস্ট্রি এখনো একেবারে শিশুর পর্যায়ে। তবুও এর উন্নয়ন এর জন্য ই-ক্যাব, সরকারের আইসিটি ভিডিশন, এটুআইসহ অনেকে কাজ করছে। এই বইয়ের লেখক জাহাঙ্গীর আলম শোভন বাংলাদেশে দুটো বিজনেস সেক্টরে সবচেয়ে বেশী লেখালেখি করেছেন তারমধ্যে একটি হলো পর্যটন অন্যটি ই কমার্স। ই ক্যাবের ব্লগসহ বিভিন্ন পত্রিকা, ম্যাগাজিন ও অনলাইনে তার এই বিষয়ের লেখনির সংখ্যা ২৫০ টির বেশী। অবশ্য পর্যটন নিয়ে তার লেখা ৫ শতাধিক।
কিনলেজবস এর ব্লগে রয়েছে চাকরি প্রত্যাশি এবং উদ্যোক্তা হতে আগ্রহীদের জন্য দিক নির্দেশনামূলক বেশকিছু রচনা। সেখানে জাহাঙ্গীর আলম শোভনের বেশকিছু সুখপাঠ্য, বাস্তবধর্মী এবং জীবনমুখী লেখা রয়েছে। এই লেখাগুলোর জনপ্রিয়তা এবং এগুলোর পাঠের পর পাঠকের অনুভূতি মূলত এই বই প্রকাশে আমাদেরকে অনুপ্রানীত করেছে।
তাই জাহাঙ্গীর আলম শোভনের আত্মউন্নয়ন, ক্যারিয়ার বিল্ডআপ ও জীবনমূখী লেখনীর সংকলন বলা যেতে পারে এই বইকে। এই বইয়ের বেশীরভাগ লেখা কিনলে জবস এর ব্লগ থেকে নেয়া। লেখাগুলোর গুরুত্ব ও প্রয়োজনীয়তা আজকের তরুন সমাজের জন্য অত্যাবশ্যক মনে হয়েছে। সেজন্য এগুলো তাদের হাতে তুলে দেয়ার লোভ সামলাতে পারিনি।
কিনলে ডট কম একটি অনলাইন শপ আর কিনলে জবস একটি জব সাইট তা সত্বেও নিছক ব্যবসায়িক মনোবৃত্তি থেকে বের হয়ে আমরা ছাত্র ও যুব সমাজের জন্য একটি পথ নির্দেশনামুলক প্রকাশনার সাথে যুক্ত থাকতে পেরে গর্ববোধ করছি। সবকিছু ঠিক থাকলে আশাকরি ভবিষ্যতেও আমাদের এমন উদ্যোগ অব্যাহত থাকবে। পাঠকের কাছে এই বই সংক্রান্ত মতামত, সমালোচনা, রিভিউ ও পরামর্শ আশা করছি
সোহেল মৃধা
সিইও, কিনলে জবস

 

Published : মে ২৪, ২০১৮ | 427 Views

  • img1

  • মে ২০১৮
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « মার্চ   জুন »
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • Helpline

    +880 1709962798