ই-কমার্সে নারী উদ্যোক্তার সংখ্যা বাড়ছে

Published : মে ২২, ২০১৮ | 539 Views

নারী উদ্যোক্তাদের নিয়ে উই এর ঈদ কালারফুল ফেস্ট ২০১৮

ঈদকে সামনে রেখে গত ১৩,১৪,১৫ মে ২০১৮ রাজধানীর নিকুঞ্জস্থ হোটেল গ্রেস ২১ এ শেষ হলো নারী উদ্যোক্তাদের নিয়ে ঈদ কালারফুল ফেস্ট। ই-ক্যাবের নারী উদ্যোক্তা বিভাগ উইমেন ইন ই কমার্স আয়োজন করে ঈদকে সামনে রেখে এই মেলা। মেলায় প্রায় অর্ধশতাধিক নারী উদ্যোক্তা তাদের পসরা সাজিয়েছেন।

প্রধান অতিথি হিসেবে ১৩ মে মেলা উদ্ভোধন করে মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মাননীয় মেহের আফরোজ চুমকি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ই-ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার। মেলার সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন ইক্যাবের জয়েন্ট সেক্রেটারী ও উইমেন ইন ই কমার্সের প্রেসিডেন্ট নাসিমা আকতার নিশা।

মন্ত্রী মহোদ্বয় বলেন, আমাদের মা বোনেরা থেমে নেই। বিশ্বের সাথে তাল রেখে এগিয়ে চলতে না পারলেও আমাদের নারী সমাজ আমাদের দেশের সামাজিক বাস্তবতা ও নানা প্রতিকুলতার মধ্য ‍দিয়ে এগিয়ে চলেছে। আজ হাজার হাজার নারীর অনলাইন ব্যবসায়িক উদ্যোগ এবং আজকের এই মেলায় তাদের অংশগ্রহনই সেটা প্রমাণ করে।

রশমী কায়সার বলেন, দেশের ই-কমার্সের  উন্নয়নে বিগত কয়েক বছর ধরে ব্যাপকভাবে কাজ করে চলেছে ই-ক্যাব। এবং নারী উদ্যোক্তাদের বিভিন্ন সমস্যা ও সেসব সমাধানে ই-ক্যাবের দৃষ্টি রয়েছে। এই মুহুর্তে আমরা একটি সুন্দর ও উদ্যোক্তা বান্দব ই-কমার্স নীতিমাল প্রণয়নে আমরা সরকারের সাথে কাজ করে যাচ্ছি।

মেলায় উপস্থিত হয়েছেন, ইক্যাবের সাবেক প্রেসিডেন্ট রাজিব আহমেদ ও ইক্যাবের কনটেন্ট রাইটার জাহাঙ্গীর আলম শোভন। ১৫ইমে শেষদিন প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ই ক্যাবের প্রেসিডেন্ট শমী কায়সার মেলার সমাপ্তি ঘোষনা করেন। এছাড়া ওয়ালেটমিক্স এর সিইও জনাব হুমায়ন কবির মেলা পরিদর্শন করেন।

ৎঅর্থাও অংশগ্রন করে এতে।

অর্থা: ঢাকা ভিত্তিক প্রিমিয়াম গৃহসজ্যা প্রতিষ্ঠান এর নাম অর্থা। ২০১৫ সাল থেকে অর্থা শুরুর মূল লক্ষ্যই ছিল ক্রেতাসাধারণকে কোয়ালিটি প্রোডাক্ট এবং প্রায়োরিটি সেবা দিয়ে অনলাইনে প্রোডাক্ট কিনতে আগ্রহী করে তোলা। “অর্থার” founder Partha Prothim এর ইচ্ছে ২০২১ সালের মধ্যে অর্থাকে বাংলাদেশের পাশাপাশি বিশ্বের বিভিন্নপ্রান্তে থাকা বাংলাভাষাভাষী মানুষকে ঐতিহ্যবাহী দেশীয় পণ্যগুলোর প্রতি আকৃষ্ট করে তোলা। “বাটিক মানেই বাংলাদেশ” এই স্লোগান টি তাদের মাধ্যমে সারা বিশ্বে তোলে ধরতে চায় অর্থা ।সবাই অবশ্যই অর্থার পেইজ ঘুরে দেখবেন । আপনাদের মতামত অর্থাকে আরও সুন্দর করে সাজাতে ও সামনে আগাতে সাহায্য করবে।
পেইজ লিঙ্ক- http://www.facebook.com/orthabd

Published : মে ২২, ২০১৮ | 539 Views

  • img1

  • মে ২০১৮
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « মার্চ   জুন »
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • Helpline

    +880 1709962798