শাহপরীর দ্বীপে প্রথমবার ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প

Published : মে ৬, ২০১৮ | 843 Views

প্রথমবারের মতো শাহপরীর দ্বীপে ফ্রি ব্লাড গ্রুপিং ক্যাম্প

প্রতিবেদন:  এ বার অবহেলিত শাহপরীর দ্বীপবাসীকে রক্তের গ্রুপ জানাতে এগিয়ে এসেছে ভলানটিয়ার বাংলাদেশ নামে একটি স্বেচ্চাসেবী সংগঠন। সংগঠনের মেন্টর জাহাঙ্গীর আলম শোভনের উদ্যোগে গত ৪মে প্রথমবারের মতো বিনামূল্যে রক্তের গ্রুপ পরীক্ষা করানোর সুযোগ পায় দ্বীপের সাধারণ মানুষ।

শাহপরীর দ্বীপ, বাংলাদেশের মূল ভূখন্ডের সর্বদক্ষিনের এক নিরব জনপদ। সমুদ্রের সাথে লড়াই করে যেখানে বেঁচে আছে স্থানীয় মানুষ। জীবনের জন্য প্রয়োজনীয় অনেক কিছুই নেই এখানে। শিক্ষার জন্য স্কুল মাদ্রাসা আর সম্প্রতি একটি ভেড়িবাঁধ পেলেও দ্বীপবাসী ন্যুনতম চিকিৎসা সেবা থেকেও বঞ্চিত। রক্ত পরীক্ষাতো আরো পরের ব্যাপার।

তিনমাথা বাজারে অনুষ্ঠিত এই ক্যাম্পে শতাধিক সাধারণ মানুষ তাদের রক্তের গ্রুপ জানার সুযোগ পায়। এতে সহযোগিতা করেন। সমাজকর্মী আরিফুর রহমান। আরো অংশ নেন মাহবুবুর রহমান ও আমান উল্যাহ। স্থানীয়ভাবে সহযোগিতা করেন, সাংবাদিক জসিম মাহমুদ. সেন্টমার্টিন দ্বীপের হাবিব মেম্বার এবং শাহপরীর দ্বীপের মেম্বার জনাব রেজাউল করীম রেজু্।

এতে সহযোগিতা করেন ডেলভারী সেবা প্রতিষ্ঠান টিকটক ও ই-কমার্স প্রতিষ্ঠান সাজবাজার ডটকম। মিডিয়া পার্টনার ছিলো দি বাংলাদেশ ট্রাভেল ও ফেনি টিভি

প্রতিক্রিয়া ব্যক্ত করতে গিয়ে আবদুল্যাহ নামে এক মাঝি বলেন, এটা আমাদের জন্য খুব দরকারী একটা জিনিস। কারণ আমরা কখনো কোনো দূর্ঘটনায় পতিত হলে যদি আমাদের রক্তেও গ্রুপ জানা থাকে তাহলে অনেক সুবিধা হয়।

Published : মে ৬, ২০১৮ | 843 Views

  • img1

  • মে ২০১৮
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « মার্চ   জুন »
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • Helpline

    +880 1709962798