ফেনী মুক্ত দিবসে তারুন্যের পদযাত্রা

Published : ডিসেম্বর ৭, ২০১৭ | 758 Views

ফেনী মুক্ত দিবসের পদযাত্রা

ফেনী মুক্ত দিবসে তরুনদের ৩৯ কিলোমিটারের এক ঐতিহাসিক পদযাত্রা

গত ৬ ডিসেম্বর ফেনীতে অনুষ্ঠিত হয় এক ঐতিহাসিক পদযাত্রা। তরুন সঙ্ঘের উদ্যোগে অনুষ্ঠিত এই পদযাত্রায় ৭জন তরুন ফেনী জেলার এক প্রান্ত হতে অপরপ্রান্ত পর্যন্ত ৩৯ কিলোমিটার পথ পাড়ি দেন।

পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ বিজয়ী জাহাঙ্গীর আলম শোভনের নেতৃত্বে ভোর ৫টায় জাতীয় পতাকা হাতে পদযাত্রা শুরু হয় জেলার চট্টগ্রাম প্রান্ত তথা বারইয়ার হাট সংলগ্ন এলাকা থেকে। এবং সন্ধ্যা ৭টায় পদযাত্রা শেষ হয় ফেনী জেলার নোয়াখালী প্রান্ত তথা সেবার হাট সংলগ্ন এলাকায়।

বিকেল ৫টায় দাগনভূঞা উপজেলায় পৌছলে অভিযাত্রীদের ফুল দিয়ে শুভেচ্চা জানানো হয়। ফুল দিয়ে শুভেচ্ছা জানান থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা, শুভেচ্চা জানান উপজেলা চেয়ারম্যান জনাব দিদারুল কবীর রতন, শুভেচ্ছা জানান উপজেলা নির্বাহী অফিসার, ৫নং ইয়াকুবপুর ইউপি চেয়ারম্যান জনাব আবুল ফোরকান বুলবুল, আতাতুর্ক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও দুধমুখা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাজ উদ্দীন।

অংশগ্রহণকারীদের একজন হুমায়ন কবীর  বলেন, আজ ঐতিহাসিক ৬ ডিসেম্বর। এই দিনে আমাদের প্রিয় ফেনীজেলা হানাদারমুক্ত হয়। আমরা পূর্বসুরীরা তাদের বীরত্ব দিয়ে এই কাজে সফল হোন। আমাদের সে সুযোগ হয়নি মুক্তিযদ্ধে অংশগ্রহন করার। আজ সারাদিন ৩৯ কিলোমিটার পায়ে হেঁটে আমরা অনুধাবন করতে চাই সে ত্যাগের মহিমা। হয়তো তাদের কষ্ট আমরা পুরোপুর অনুভব করতে পারবনা কিন্তু কিছুটা অনুভব করার মাধ্যমে আমরা নুতন প্রজন্মকে জানিয়ে দিতে চাই যে, আমাদের কাজ শেষ হয়ে যায়নি।

তরুন সংঘের সভাপতি জনাব আনোয়ার হোসেন সোহাগ বলেন,  আমরা মুক্তিযুদ্ধে অংশগ্রহন করতে পারিনি ঠিকই। কিন্তু এর মানে এই নয়যে, আমাদের কিছু করার নেই। আমাদের অবশ্যই এখনো অনেক কাজ করার আছে। বিশেষ করে আমাদেরকেই গড়তে হবে সুন্দর এই বাংলাদেশ। আর সে কথাটাই আমরা নতুন প্রজন্মকে জানিয়ে দিতে চাই। সেজন্য মাদকমুক্ত ফেনীর প্রত্যাশায় আমাদের এই আয়োজন। আশাকরি প্রতি বছর ৬ ডিসেম্বর ঐতিহাসিক ফেনী মুক্ত দিবসে আমাদের এই কর্মসূচী অব্যাহত থাকবে। এবং উল্লেখযোগ্য সংখ্যক তরুনের অংশগ্রণে স্মরনীয় হয়ে থাকবে আগামীর পদযাত্রা।

Published : ডিসেম্বর ৭, ২০১৭ | 758 Views

  • img1

  • ডিসেম্বর ২০১৭
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « নভেম্বর   জানুয়ারি »
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • Helpline

    +880 1709962798