সিরাজগঞ্জে নবান্ন উৎসব

Published : নভেম্বর ৩০, ২০১৭ | 1163 Views

৩০ নভেম্বর’১৭ সন্ধ্যায় সিরাজগঞ্জ বাজার ষ্টেশন স্বাধীনতা স্কয়ারে নবান্ন উৎযাপন উপলক্ষে বর্ণাঢ্য অনুষ্টানমালার আয়োজন করে স্বপ্ন দুয়ার নামে একটি সামাজিক সাংস্কৃতিক সংগঠন। প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন অধ্যাপক ডা: হাবিবে মিল্লাত মুন্না এম পি ,মাননীয় সাংসদ, সিরাজগঞ্জ-২। মুখ্য আলোচক হিসাবে বিষয় ভিত্তিক তথ্যবহুল আলোচনা করেন জনাব জাহাঙ্গীর আলম শোভন, অন লাইন লেখক  তেঁতুলিয়া থেকে টেকনাফ পায়ে হেটে ভ্রমণকারী। অনুষ্ঠানে বর্না্ঢ্য সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে নবান্ন উৎসবকে তুলে ধরা হয়। অতিথিদের শীতের পিঠা দিয়ে আপ্যায়ন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় সাংসদ সিরাজগঞ্জের উন্নয়নে সকলকে একসাথে কাজ করার আহবান জানান। এবং সাহিত্য সংস্কৃতি ইতিবাচক ও গঠনমূলক কাজে তিনি পাশে থাকবেন বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন। অনুষ্ঠানে স্বপ্ন দুয়ারের ছয় বছর পূর্তির উপর বিশেষ প্রামান্যচিত্র দেখানে হয়। ডিজে এলিনের সম্পাদনায় প্রামান্যচিত্রে সংগঠনের বিভিন্ন কার্যক্রম তুলে ধরা হয়।

শুরুতেই মোম জালিয়ে, ফানুস উড়িয়ে ও আতশবাজিরর মাধ্যমে অনুষ্টানের উদ্বোধন করেন উদ্বোধক জনাব এডভোকেট কে এম হোসেন আলী হাসান, সদস্য, জাতীয় কমিটি, বাংলাদেশ আওয়ামীলীগ। অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনাব আসাদ উদ্দিন পবলু ,সভাপতি, সিরাজগঞ্জ সম্মিলিত সাংস্কৃতিক জোট। 

এছাড়া ভিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ শুভেচ্ছা বক্তব্য রাখেন,স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি ডা: দীপক বাপ্পী। অনুষ্টানে মাননীয় সাংসদকে আই পি ইউ এর স্বাস্থ্য বিষয়ক কমিটির সভাপতি ও আন্তর্জাতিক রেড ক্রস- রেড ক্রিসেন্ট সোসাইটির ব্যবস্থাপনা পর্ষদের সদস্য নির্বাচিত হওয়ায় স্বপ্নদুয়ারের পক্ষ থেকে সংবর্ধনা দেওয়া হয়। এছাড়া বিশেষ অতিথিদের ও শুভেচ্ছা স্মারক প্রদান করা হয়।  অনুষ্ঠান পরিচালনা করে করেন সংগঠনের অপর সদস্য একে আজাদ।


অনুষ্টানের সভাপতিত্ব করেন, সংগঠনের সভাপতি এস এম আব্দুস ছালাম মামুন। আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্টানে দলীয় সংগীত, একক সংগীত, দলীয় নৃত্য পরিবেশন করে স্বপ্ন দুয়ারের শিল্পীবৃন্দ য থাক্রমে সূর্যবারি, হানিফ মোহাস্মদ,মোহনা নিশাদ, সবুজ,বিধান,শুভ,মালেক,রাজ্জাক,রফিক, রানা ও আয়শা নাসরিন এমিলি ও নৃত্য পরিবেশনায় পাপ্পু’র দল।

মিউজিসিয়ানরা ছিলেন কীবোর্ড এ শিবলী,অক্টোপ্যাডে জাহিদ, বেস-গিটারে রুবেল ও এলিন,লিড গিটারে শাওন ও ফ্রাইলিন, তবলায় মানিক। পুথি পাঠ করেন ৭১ টিভি’ র রিপোর্টার মাছুদ পারভেজ। মঞ্চ সজ্জায় ছিল রফিকুল ইসলাম ও তুহিন। স্বপ্ন দুয়ারের চমৎকার এ পরিবেশনার উপস্থাপনায় ছিলেন এ কে আজাদ।

অনুষ্ঠানের গুরুত্বপূর্ণ দিক ছিলো স্বপ্ন দুয়ারের আয়োজনে জাহাঙ্গীর আলম শোভনের উদ্যোগে  ভলান্টিয়ার বাংলাদেশে’র সহযোগীতায় ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্প। এ ক্যাম্পে প্রায় দুই শতাধিক লোক ব্লাড গ্রুপিং করে।  স্থানীয়ভাবে ব্যাপক মানুষের অংশগ্রহণ অনুষ্ঠানকে সফল ও অন্যন্য অনুষ্ঠানের মর্যাদা দান করে।

Published : নভেম্বর ৩০, ২০১৭ | 1163 Views

  • img1

  • নভেম্বর ২০১৭
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « অক্টোবর   ডিসেম্বর »
     
    ১০১১১২
    ১৩১৪১৫১৬১৭১৮১৯
    ২০২১২২২৩২৪২৫২৬
    ২৭২৮২৯৩০  
  • Helpline

    +880 1709962798