ঢাকায় সাসটেইনবল ই-ট্যুরিজম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

Published : সেপ্টেম্বর ২৪, ২০১৭ | 832 Views

 

ঢাকায় সাসটেইনবল ই-ট্যুরিজম বিষয়ক সেমিনার অনুষ্ঠিত

 

বিশ্ব পর্যটন দিবসকে সামনে রেখে আজ ২৪ সেপ্টেম্বর ২০১৭ সকাল ১০টায়  সাসটেইনবল ই-ট্যুরিজম ফর ফিউচার ডেভলেপমেন্ট প্রেক্ষিত বাংলাদেশ বিষয়ক সেমিনার আয়োজন করা হয়েছে। ঢাকায় মহাখালী হোটেল অবকাশস্থ হলরুমে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন ও দি বাংলাদেশ ট্রাভেল এর  যৌথ  আয়োজনে অনুষ্ঠিত সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর চেয়ারম্যান  জনাব আকতার উজ জামান কবির ।

এতে কী নোট স্পিকার হিসেবে বক্তব্য উপস্থাপন করেন মাননীয় প্রধানমন্ত্রীর কার্যালয়ধীন এটুআই  প্রোগ্রাম এর ইএম সলুশান আর্কেটেক্ট ও ই-কমার্স এসোসিয়েশন অব বাংলাদেশ এর সহ-সভাপতি জনাব রেজওয়ানুল হক জামি। অনুষ্ঠানে বক্তব্য উপস্থাপন করেন ট্যুর ডট কম ডট বিডি সিইও জনাব লায়ন মোহামম্দ ইমরান, প্রাইমেসিয়া ইউনিভার্সিটির শিক্ষক জনাব এআর খান, বাকোর সেক্রেটারী জেনারেল জনাব তৌহিদ হোসেন, বিশিষ্ট হোটিলিয়ার জনাব এসএম সাহাব উদ্দীন, ডেফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সহকারী অধ্যাপক জনাব গোলাম মোস্তফা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে জনাব কবীর বলেন, সময় এসেছে প্রযুক্তিকে সাথে নিয়ে কাজ করার। ট্যুরিজম সেক্টরের বিভিন্ন সেবাদায়ী প্রতিষ্ঠানগুলোকে কোনো একটি প্লাটফরম তৈরী করে একীভূত করার মাধ্যমে ট্যুরিস্টদের ওয়ানস্টপ সেবা দানের অনলাইনভিত্তিক সমাধান পর্যটনকে নতুন পথ দেখাবে। তরুন প্রজন্মের ট্যুরিজম সংশ্লিষ্টরা এ ব্যাপারে জাতিকে পথ দেখাতে পারবে। সেজন্য তথ্যপ্রযুক্তিজ্ঞান সম্পন্ন পর্যটন পেশাজীবি তৈরী করা দরকার। সরকার বিষয়টি গভীরভাবে অনুধাবন করে এবং সময়ের সাথে সাথে নতুনধারার প্রযুক্তি ও ব্যবস্থাপনা চালুর ব্যাপারে পরিকল্পনা রয়েছে। সেজন্য যে বিষয়টি আজ বলা হচ্ছে পাবলিক ও প্রাইভেট কোলাবোরেশন সেটা ভেবে দেখার সময় এসেছে।

 

মূল আলোচনায় জনাব রেজওয়ানুল হক জামি দেশের ই-ট্যুরিজম এর বিভিন্ন সমস্যা ও সম্ভাবনার কথা তুলে ধরেন। তিনি বিভিন্ন তথ্য উপাত্তের মাধ্যমে ই-ট্যুরিজম সম্পর্কিত বাংলাদেশের পেক্ষাপট তুলে ধরেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বাংলাদেশ পর্যটন কর্পোরেশর এর ডাইরেক্টর প্লানিং জনাব শহিদুল আলম। অনুষ্ঠান সঞ্চালনা করেন দি বাংলাদেশ ট্রাভেলস এর সম্পাদক জনাব জাহাঙ্গীর আলম শোভন। এতে স্পণ্সর করেছে বিডিটিকেটস, ট্যুর ডট কম ডট বিডি, ট্রিপপিন পার্টনার ছিলো এনএইচটিটিআই, আইএসটিআই, রেড কনসেপ্ট, হোটেল কক্সটুডে।

অনুষ্ঠানে দেশের শীর্ষস্থানীয় পর্যটন পেশাজীবী ও ব্যক্তিত্ব উপস্থিত ছিলেন।

 

 

প্রেস রিলিজ

 

Published : সেপ্টেম্বর ২৪, ২০১৭ | 832 Views

  • img1

  • সেপ্টেম্বর ২০১৭
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « আগষ্ট   অক্টোবর »
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • Helpline

    +880 1709962798