দ্বীপ পর্যটনের অন্যতম সেরা গন্তব্য: কুতুবদিয়া

Published : সেপ্টেম্বর ২০, ২০১৭ | 2130 Views

এই সিজনে যারা একটু নিরিবিলি সমুদ্রবিলাস করতে চান তারা ঘুরে আসতে পারেন কুতুবদিয়া থেকে, নির্জন কোলাহল মুক্ত বালুকাময় বিচ, এবং সমুদ্রের গর্জন আপনার মন ভালো করে দেয়ার জন্য যথেস্ট। কুতুবদিয়ার ২০কিলো লম্বা সী বিচ সম্ভবত বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম দীর্ঘ সমুদ্র সৈকত, বিচের সাথে ঝাউবনে নিরাপদে করতে পারেন ক্যাম্পিং, রাতে ক্যাম্পফায়ারও বেশ জমবে। এছাড়া বাংলাদেশের একমাত্র বায়ুবিদ্যুত কেন্দ্র এখানে অবস্থিত, থাকতে পারেন বীচের একদম কাছে সমুদ্রবিলাস হোটেলে, তাহলে জানালা খুললেই সমুদ্র উপভোগ করতে পারবেন। সাথে কুতুবদিয়ার বিখ্যাত বাতিঘর দেখতে ভুলবেন না!!!

যেভাবে যাবেনঃ প্রতিদিন সকাল ৭টায় চট্রগ্রাম এর ফিরিঙ্গি বাজারের অভয়মিত্র ঘাট থেকে ট্রলার ছাড়ে, কর্নফুলির মোহনা এবং সমুদ্র হয়ে সেটা কুতুবদিয়া পৌছায় ১২-১ টার মাঝে ভাড়া সম্ভবত ১৫০টাকা।

অথবা

সড়কপথে আস্তে চাইলে শাহ আমানত সেতুর মোড় থেকে কক্সবাজারগামী বাসে উঠতে হবে নামতে হবে চকোরিয়া, ভাড়া ১৫০-২০০টাকা, সেখান থেকে সিএনজি বা লেগুনায় মাগনামা ঘাট, ঘাট থেকে ট্রলার অথবা স্পীড বোটে কুতুবদিয়া চ্যানেল পাড় হলেই কুতুবদিয়া।

কুতুবদিয়া যাওয়ার পথে ।তখন সাগর উত্তাল -_-
এভাবে উল্টাপাল্টা ভাবে না যেয়ে সাথে লাইফ জেকেট নিয়ে যাওয়া উচিত 🙂

যাওয়ার রুট >>ঢাকা বা যেকোন জায়গা থেকে কক্সবাজার এর চকোরিয়ার বড়ইতলি নতুন রাস্তার মাথা( বানিয়ারছড়া বাস স্ট্যান্ড) থেকে সিএনজি ভাড়া করে মগনামা ঘাট ।তারপর ট্রলার বা স্পীড বোট ভাড়া করে কুতুবদিয়া।
দেখার মত আছে>> বায়ু বিদ্যুৎ প্রকল্প,লাইটহাউজ আর সী বিচ তো আছেই ।পুরো দ্বীপই সাগর ঘেরা।

Published : সেপ্টেম্বর ২০, ২০১৭ | 2130 Views

  • img1

  • সেপ্টেম্বর ২০১৭
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « আগষ্ট   অক্টোবর »
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • Helpline

    +880 1709962798