দুই দিনের সুন্দরবন ভ্রমণ

Published : সেপ্টেম্বর ২, ২০১৭ | 4352 Views

দুই দিনের সুন্দরবন ভ্রমণ

সুন্দরবন ঘুরে আসুন । প্যাকেজ মূল্য প্রতিজন ৭৫০০/- থেকে শুরু। ৩ দিন ২ রাতের প্যাকেজ।

কোথায় ঘুরবেন?
মংলা, হাড়বাড়িয়া, কটকা, কচিখালী, টাইগার টিলা, জামতলা এবং করমজল। এই প্যাকেজে ৩ বেলা সকালের খাবার, ৩ বেলা দুপুরের খাবার এবং ২ বেলা রাতের খাবার সাথে একটি বার-বি-কিউ নাইট। শীপে থাকবেন ২ রাত। রয়েছে অভিজ্ঞ গাইড সার্ভিস।

কেমন খরচ?
প্যাকেজ মূল্য প্রতিজন ৭৫০০/- থেকে শুরু
০-২ বছরের বাচ্চাদের জন্য চার্জ প্রযোজ্য নয়, ৩-৬ বছরের বাচ্চার জন্য ৫০% চার্জ প্রযোজ্য।

বিস্তারিত ট্যুর প্ল্যান:

> দিন ১ :
নির্ধারিত দিনে ঢাকা থেকে খুলনাগামী বাসে/ট্রেনে করে খুলনা শহরের রয়েল মোড়ে সকাল ৬-৭ টার মধ্যে পৌঁছানো। এরপর অটোরিক্সাতে করে ৫ মিনিটে জেলখানা ঘাটে পৌঁছালে ট্রলার করে Vessel/Ship এ উঠা। তারপর ফ্রেশ হয়ে সকালের নাস্তা পরিবেশন। তারপর রুপসা নদীতে জাহাজ ছেড়ে দেয়া হবে। মংলা পোর্টে পৌঁছানোর পূর্বে রুপসা নদী থেকে মংলা ব্রীজ ও রামপাল বিদ্যুৎ কেন্দ্র দেখা যাবে। মংলা পোর্টের চাদপাই এ বন বিভাগের অনুমোদনপত্র ও গার্ড নিয়ে হাড়বাড়িয়ায় যখন পৌছানো হবে তখন সেখানে অনেক বড় বড় জাহাজ দেখতে পাওয়া যাবে। এখানে Eco Tourism Center দেখতে পাওয়া যাবে। এরপর বনের ভিতর দিয়ে ছোট ছোট ক্যানেল পার হয়ে কটকার উদ্দেশ্যে রওনা হয়ে রাত ১ টায় সেখানে পৌছানো এবং Dinner এ Bar-B-Q এর আয়োজন করা। রাতে জাহাজে অবস্হান।

> দিন ২ :
ভোরে ট্রলারে করে Cannel Crossing এবং কচিখালীতে যাওয়া হবে। এখানে ট্রলার বন্ধ করে প্রাকৃতিক সৌন্দর্য এবং বিভিন্ন প্রকার প্রানী যেমন মাছরাঙা, বানর, বনমোরগ, হরিণ, বন্য শূকর এবং বিভিন্ন প্রজাতির পাখির কলকাকলী উপভোগ করা হবে। এটি ভোর ৬-৮ টার মধ্যে অনুষ্ঠিত হবে এরপর Ship এ পৌঁছে Breakfast করে ট্রলারে করে জামতলা সী বীচে নেমে ঘু্রাঘুরি করব এবং হেঁটে টাইগার টিলাতে যাব। টাইগার টিলাতে প্রচুর হরিণ দেখতে পাওয়া যাবে এবং ভাগ্য সুপ্রসন্ন থাকলে বাঘ ও দেখা যেতে পারে। এরপর কটকা বীচে ঘুরাঘুরি করে বিকাল নাগাদ Ship এ চলে আসব। রাত ৩ টারমধ্যে Ship করমজল এ পৌঁছাবে। রাতে ডিনার করে জাহাজে রাত্রি যাপন।

> দিন ৩ :
সকালে ঢাংমারি ক্যানেল ক্রুজিং ও সকালের নাস্তা খেয়ে করমজল স্পট পরিদর্শন। সকালে ১০ টায় করমজলে নেমে প্রচুর বানর দেখতে পাওয়া যাবে। এছাড়া করমজলে যে কুমিরের প্রজননকেন্দ্র হচ্ছে সেখানে কুমির, হরিন, এবং সুন্দরবনের ম্যাপ দেখা যাবে। দুপুরের দিকে খুলনার উদ্দেশ্যে রওনা। আনুমানিক রাত ৭/৮ টা নাগাদ খুলনা আসা ও রাতের ডিনার শেষে ভ্রমনের সমাপ্তি। এরপর রাতের বাসে করে ঢাকার উদ্দেশ্যে রওনা দেয়া হবে।

বিস্তারিত দেখুন এখানে: http://vromon.com.bd/filter/Sundarbans?tab=packages

ঢাকা-খুলনা-ঢাকা বাস টিকেট 1200/- (নন-এসি), 2500/- (এসি) থেকে শুরু। যেকোনো টিকেট এবং অনুমোদন আমরা করে দেবো। নিরাপত্তা সুনিশ্চিত। বিস্তারিত জানতে এবং বুকিং করতে ফোন করুন- 01708 006 468

 

Published : সেপ্টেম্বর ২, ২০১৭ | 4352 Views

  • img1

  • সেপ্টেম্বর ২০১৭
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « আগষ্ট   অক্টোবর »
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • Helpline

    +880 1709962798