হালতির বিল, পাটুল, নাটোর।

Published : জুলাই ৩১, ২০১৭ | 1444 Views

হালতির বিল, পাটুল, নাটোর।

নাটোর-রাজশাহীর এদিককার মানুষের কাছে ‘মিনি কক্সবাজার’ নামে খ্যাত পাটুল। বছরের এই সময়টায় চারিদিকে শুধু পানি আর পানি, আর কোথাও কোথাও পানির মাঝেই দ্বীপের মত ছোট্ট ছোট্ট গ্রাম। যাদের নৌকায় ঘুরতে ভাল লাগে তাদের জন্য মনোমুগ্ধকর এক জায়গা।

যেভাবে যাবেনঃ নাটোরের মাদ্রাসা মোড় থেকে ব্যাটারিচালিত অটো পাওয়া যায়। ২০০-২৫০ টাকায় রিজার্ভ পাওয়া যায় একেকটা অটো (৬-৭ জন)। অটো একবারে যেখানে নামিয়ে দিবে সেখানেই নৌকা পাওয়া যায়। লোকাল গেলে জনপ্রতি ২০-৩০ টাকা। অথবা চাইলে পুরা নৌকা রিজার্ভ নিতে পারেন। একটু দামাদামি করলে ৫০০-৬০০ টাকার মধ্যেই পাওয়া যাবে। ছুটির মৌসুম বাদে গেলে আরো অনেক কমে পাবেন। নৌকা যথেষ্ট বড়, সবথেকে ছোট গুলাতে ২০-২৫ জন অনায়াসে বসতে পারবেন।

সিলেট-কক্সবাজার এর সাথে এইটার অবশ্যই তুলনা চলে না। তবে কেউ যদি বছরের এই সময়ে নাটোর-রাজশাহী এর এদিকে আসেন আর একটা দিন মনোরম পরিবেশে ঘুরাঘুরি করতে চান তাহলে বলবো অবশ্যই এইখানে চলে আসবেন। আর বিকালের দিকে আসলে শান্ত পরিবেশ, মৃদুমন্দ বাতাসের মধ্যে প্রিয়জনদের সাথে নৌকায় ঘুরে বেড়াতে খারাপ লাগবে না।

আপনাদের কাছে  অনুরোধ করছি প্রকৃতির ভয়ংকর সুন্দরতম স্থানে নিজেকে নিয়ে গেলে সেখানে দয়া করে কোনো পলিথিলিন জাতীয় সামগ্রী যেমন প্লাস্টিকের বোতল,বিরানীর প্যাকেট,চিপসের প্যাকেট,চকলেট-চুইঙ্গামের খোসা,মদের বোতল ইত্যাদি জিনিস যেখানে সেখানে ফেলবেন না। নিজে সচেতন হোন,নিজের সন্তানাদী-গরুছাগল, পরিবারের লোকজন ও বন্ধুবান্ধবদেরকে সচেতন করুন।

সূত্র: ট্রাভেলার্স অব বাংলাদেশ, পোস্ট: প্রিতম কে পাল

Published : জুলাই ৩১, ২০১৭ | 1444 Views

  • img1

  • জুলাই ২০১৭
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « জুন   আগষ্ট »
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • Helpline

    +880 1709962798