দেশের মধ্যে বিমান ভ্রমনে এবার আইডি কার্ড লাগবে

Published : জুলাই ১৯, ২০১৭ | 1366 Views

আমরা জানি যে এরোপ্লেনে চড়ে বিদেশ যেতে হলে পাসপোর্ট বাধ্যতামুলক। কিন্তু দেশের ভেতরে এক জেলায় থেকে অন্য জেলা যাওয়ার জন্য এতদিন কোনো কাগজপত্রের দরকার হতো না। কেবল না লিখে দিলেই হতো। কিন্তু এখন থেকে বিমানভ্রমনে ছবি যুক্ত আইডি কার্ড প্রদর্শণ করতে হবে।এখন থেকে অভ্যন্তরীণ রুটের সব যাত্রীকে আইডি কার্ড প্রদর্শন করে ফ্লাইটে চড়া বাধ্যতামূলক করা হয়েছে। সম্প্রতি সিভিল এভিয়েশনের চেয়ারম্যান স্বাক্ষরিত এক অফিস সার্কুলারে এ নির্দেশনা দেয়া হয়েছে।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ জানিয়েছেন, নিরাপত্তার স্বার্থে এ নির্দেশনা কার্যকর করা হয়েছে। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অপারেশনে থাকা সব এয়ারলাইন্সকে এ নির্দেশনা পাঠানো হয়েছে। এক্ষেত্রে ন্যাশনাল আেইডি কার্ড বা  ভোটার আইডি ও ভ্যালিড পার্সপোট সবচেয়ে নির্ভরযোগ্য হলেও প্রযেজ্যক্ষেত্রে আইডি কার্ড হিসাবে স্মার্ট কার্ড, ড্রাইভিং লাইসেন্স কিংবা কর্মজীবী ও শিক্ষার্থীদের নিজ নিজ প্রতিষ্ঠানের আইডি কার্ড ভ্রমণের ক্ষেত্রে অবশ্যই প্রদর্শন করেত হবে।

শিশুদের ক্ষেত্রে জন্ম নিবন্ধন প্রয়োজন হবে কিনা তা স্পষ্ট করে বলা হয়নি। তবে শিশুরা যেহেতু তাদের অভিভাবকদের সাথে থাকবে সেজন্য তাদের আইডিকাডের প্রয়োজন হবে না।

Published : জুলাই ১৯, ২০১৭ | 1366 Views

  • img1

  • জুলাই ২০১৭
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « জুন   আগষ্ট »
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • Helpline

    +880 1709962798