অনলাইন শপিং ফেস্টিভ্যাল ২০১৭

Published : জুলাই ১৭, ২০১৭ | 1095 Views

অনলাইন শপিং ফেস্টিভ্যাল

 

১৯৭১ সালের ১৬ ডিসেম্বর পৃথিবীর বুকে লাল সবুজের পতাকা হাতে উন্মুক্ত বক্ষে দামাল ছেলেদের এক দল ছিনিয়ে আনে একটি স্বপ্ন। সে স্বপ্নের নাম বাংলাদেশ। একজন পৌরষত্তম পুরুষ সে স্বপ্নের বীজ বুনেছিলেন বাংলার সবুজ জমিনে। তারপর থেকে স্বপ্নবৃক্ষ কালে কালে মহীরুহ হয়ে উঠছে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার কাজে স্বাধীনতার ২১ বছর পরে এসে হাত দিয়েছেন দেশরত্ন জাতীর জনকের কন্যা সতের কোটি মানুষের স্বপ্নের সারথী বঙ্গনেতা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঠিক তারই ২১ বছর পর আজ স্বপ্নের জ্বলন্ত মশাল হাতে নতুন প্রজন্মের আগুয়ান সেনাপতি মাননীয় প্রধানমন্ত্রীর আইটি উপদেষ্ঠা মাননীয় সজিব ওয়াজেদ জয়। যিনি ডিজিটাল বাংলাদেশ নামক একটি নতুন স্বপ্ন বাস্তবায়নের মাধ্যমে আজ স্বনির্ভর বাংলাদেশ গঠনের পথে অনেক দূর এগিয়ে চলেছেন।

ডিজিটাল বাংলাদেশ এর একজন গর্বিত নাগরিক হিসেবে এই প্রজন্মের কিছু তরুনের উদ্যোগ অনলাইন শপিং ফেস্টিভ্যাল ২০১৭, আরশিনগর ইভেন্ট ম্যানেজম্যান্ট যার দায়িত্বে রয়েছে। স্বপ্নবাজ তরুনরা আজ স্বনির্ভর হওয়ার মন্ত্রে উজ্জীবিত হয়ে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে  এগিয়ে নিয়ে যেতে চায়। তাই সে লক্ষ্যে তারা হাতে নিয়ে থাকে নানা কর্মসূচী। একদিকে তথ্যপ্রযুক্তি বিপ্লবের স্বপ্ন অন্যদিকে স্বপ্রনোদিত কর্মসংষ্থান বা উদ্ভাবনী উদ্যোগ এই দুয়ে মিলে বাস্তবায়িত হবে অনলাইণ শপিং ফেস্টিভ্যাল ২০১৭।

আগামী ২৮,২৯,৩০ সেপ্টম্বর রাজধানীতে অনুষ্ঠিত হতে যাচ্ছে অনলাইণ শপিং ফেস্টিভ্যাল ২০১৭। এতে থাকবে অনলাইন ভিত্তিক সকল ধরনের উদ্যোগের উপস্থিতি। যেমন সরকারী অনলাইন সেবা, অনলাইন ব্যাংকিং ও আর্থিক সেবা, ই-কমার্স ও এফকমার্স উদ্যোগ,  ওয়েব ও সফটওয়ার উদ্যাগ, মোবাইল ও ইলেট্রনিক্স গ্যাজেট, অনলাইন ভিত্তিক সেবা ও মেডিকেল উদ্যোগ, অনলাইন শিক্ষা ও গেমস উদ্যোগ, ই- ট্যুরিজম, ই-মেডিক্যাল, ই- মার্কেটিং, ডিজিটাল সেবা ও ডিজিটাল মার্কেটিং, ডিজিটাল টিকেটিং, হোটেল চেইন, অনলাইন থিয়েটার, বিনোদন এবং এভিয়েশন সেবা। থাকবে অনলাইন ব্যবসায় বিনিয়োগে ইচ্চুক প্রতিষ্ঠানগুলোও। সাথে থাকবে তরুনদের নানারকমু সৃস্টিশীল আইডিয়া তুলে ধরার সুবিধা। সে সাথে অনলাইন ব্যবসায়ের সমস্যা, সম্ভাবনা, করনীয় এবং ভোক্তা অধিকার নিয়ে সেমিনার ও আলোচনাসভা।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডিজিটাল ওয়াল্ডের অনুপ্রেরনায় নবীণ ও বড় ছোট সকল অনলাইন উদ্যোক্তাদের অংশগ্রহনের সুযোগকে সহজ করে দিয়ে ইতোমধ্যে ব্যাপক সাড়া জুগিয়েছে অনলাইণ শপিং ফেস্টিভ্যাল ২০১৭। সরকারের বিভিন্ন অঙ্গ প্রতিষ্ঠান, ব্যবসায়ী কমিউনিটি এবং অনলাইন উদ্যোক্তা ও অনলাইন শিক্ষাবিদের মিলনমেলা বসবে আগামী ২৮ সেপ্টম্বর।

 

Published : জুলাই ১৭, ২০১৭ | 1095 Views

  • img1

  • জুলাই ২০১৭
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « জুন   আগষ্ট »
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • Helpline

    +880 1709962798