ভারতের ৫টি সৈকত নগ্নতা যেখানে ওপেন সিক্রেট

Published : মে ২৮, ২০১৭ | 3040 Views

ভারতের ৫টি সৈকত নগ্নতা যেখানে ওপেন সিক্রেট

ন্যুড বিচের কথা আসলে সামনে চলে আসে ঢুকে পড়ে ফ্রান্স, ইতালি, ব্রাজিল বা অস্ট্রেলিয়া কিংবা ফিন্যল্যান্ড জার্মানি, হাঙ্গেরী অথবা জ্যামাইকা কিংবা চেক রিপাবলিক এর কথা।  ভারতেও যে ন্যুড বিচ রয়েছে, তা অনেকেই জানে না।  ভারতের আইন অনুযায়ী ‘পাবলিক ন্যুডিটি’ বৈধ নয়। তাই সেগুলো দেখে শুনেও কেউ কাউকে বলে না। আইন থাকলেও বিদেশী পর্যটন নির্ভর  এমন কিছু বিচ ভারতে আছে সেখানে বৈদেশিক মুদ্রার জন্য বিষয়টি নিয়ে সবাই চুপ থাকে। বলতে পারেন ওপেন সিক্রেট।  এখানে কখনো একেবারে দিগম্বর মানে ন্যাংটো হয়ে পর্যটকরা সময় কাটায় বীচে।

) অগতি আইল্যান্ড বিচ, লাক্ষাদ্বীপ

ভারতের এই অগভীর হ্রদ ও প্রবাল প্রাচীর সমৃদ্ধ দীপে  তাল-নারকেল সারিতে মায়াবী এক পরিবেশ! যা কাছে টানে আগন্তুকদের। অনাবৃত দেহে সুন্দরী ঘুরে বেড়ায় বিচে।  বিবসনা হয়ে বিদেশীরা সানবাথে অংশ নেয় হরদম। কখনো মনে হয় লাক্ষাদ্বীপের এই সৈকতে এটা স্বাভাবিক চিত্র। কখনো কখনো একেবারে উলঙ্গ কারো দেখা মিলতে পারে। আর প্রায়লঙ্গতো জলভাত।

) ওম বিচ, গোকর্ণ

এই সৈকতের আকার ‘ওম’-এর মতো বলে, নাম হয়েছে ওম বিচ। কিন্তু এখানে আমোদ ফুর্তি চলে হরদম। এটাই এখানকাম ‘‘ওম শান্তি’’ অন্তত বিদেশ থেকে আসা ট্যুরিস্টদের কাছে।কর্ণাটকের এই বিচে গেলে দেখবেন, প্রায় নগ্ন শরীরে সময় কাটাচ্ছেন করছেন নানা খুনসুটি। বিকিনি পরে অনেকেই নিজের মতো করে, আপন খেয়ালে রোদ মাখছেন গায়ে। চারদিকে বস্ত্রত্যাগের মহড়া যেন। যেন এটা কোনো ব্যাপররই নয়। এক টুকরা অন্তবাস সেও যেন চাইলে খুলে ফেলা যায়।

) প্যারাডাইস বিচ, গোকর্ণ

ভারতের ন্যুড বিচের তালিকায় আরেক নাম প্যারাডাইস বিচ। নামে প্যারাডাইস সেটা ওই বিবসনাদের জন্যই বটে। এখানে চাইলে নিজের খেয়াল খুশিমতো উদাম হওয়া যায়। কেউ আপনাকে কিচ্ছুটি বলবেনা। বলবে কেন যারা এমন নুডিটি নিয়ে মেতে থাকে তাদের প্রায় সবাই ইউরোপ, আমেরিকা, আফ্রিকা বা অস্ট্রেলিয়া থেকে আসা। ডলার খরচা করছে রোজ। তাদের কিছু বলে কে যাবে ব্যবসায় ক্ষতি করতে। স্থানীয়রা নিরিবিলি এই বিচে অনেকেই আসেন।  কিন্তু চট করে কেউ-ই আপনাকে সেখানে নিয়ে যেতে রাজি হবেন না। স্থানীয় মাঝিরাও ওই সৈকতে যেতে একটু লজ্জা পান বটে।

) মারারি বিচ, কেরালা

কারা নগ্ন হয়। এক নগ্নতা যাদের কাছে শিল্প। শরীর যাদের কাছে প্রদর্শনীয় বস্তু। তাদের ভিড় দেখা যায় কেরালার এই বিচে। ভাবছেন সবাইকি উদাম হয়। না তা নয়। আপনি আপনার পোষাক পরে চলাফেরা করবেন। এখানে আসা বিদেশীরাই মূলত খোলামেলা থাকে। সমুদ্রের জল পানি আর সূর্যালোক গায়ে লাগানোর জন্য এমনটা করে থাকেন তারা। ভাবছেন কেউ কিছু বলে না। যাদের খুব খারাপ লাগে তারা দূরে থাকে। আর এমন দৃশ্য উপভোগ করার লোকেরও কি অভাব আছে?

 

) ওজরান বিচ, গোয়া

গোয়া সমুদ্র সৈকত সকলের জানা।  গোয়াতে আলাদা করে বিচ রয়েছে ওজরান বিদেশীদের এখানে অভয়রন্য। চারপাশের কোলাহল থেকে একটু দূরে, নিরিবিলি, অন্যরকম এক রোমাঞ্চকর পরিবেশ। এসব স্থানে নুডিটির স্বাধীনতা রয়েছে স্রেফ বিদেশী পর্যটক বলে তাদের উপর ভারতীয় আইন প্রয়োগ করা হয়না তাই। যেকোনো সময় এটা ইস্যু হতে পারে যদি কেউ অভিযোগ করে বসে। কিংবা কোনো ঘটনার পেছনে নগ্নতা কাজ করে। তাই সব সময় সব লোক সেখানে নগ্ন হয়ে থাকে তা ঠিক নয়। স্বল্পবসনারাই বেশী থাকেন। কখনো কখনো কেউ অতি উৎসাহী হয়ে যদি সব বস্ত্র ত্যাগ না করে।

ভাবছেন ঘটনা সত্যি কিনা গিয়ে দেখা যেতে পারে। যেতে পারেন কিন্তু ওখানে গেলে আপনার এই কৌতুহলে ভাটা পড়তে পারে। চারদিকে যদি একই দৃশ্য হয় সেসব দেখার এত অস্থিরতা কার থাকে বলুন।

পাসপোর্টটা হাতের কাছে রাখুন। চলবে ডট কম এর কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করুন যেকোনো সেবা পেতে। ফোন: 01709 962797। বিমানের টিকেট ছাড়াও ট্যুরিস্ট ভিসা প্রসেস ও ট্যুর অপারেট করার জন্য চলবে ডট কম বিশ্বস্ত নাম। আপনি চলবে.কম এর সাথে যোগাযোগ করতে যুক্ত থাকুন ফেসবুকে পেজের সাথে https://www.facebook.com/CholbeTeam. আপনি ভিসা, মাস্টার কার্ড ও এমেক্স কার্ড দিয়ে সহজে ঘরে বসে পেমেন্ট দিয়ে নিতে পারেন বিমানের টিকেট

সূত্র: ভারতীয় পত্রিকা এই সময়।

Published : মে ২৮, ২০১৭ | 3040 Views

  • img1

  • Helpline

    +880 1709962798