শিশুর মুখে হাঁসি ফুটাই

Published : জানুয়ারি ১৯, ২০১৭ | 1781 Views

চলুন একটি শিশুর মুখে হাসি ফুটাই ।

শিশুর জন্য আমরা সংগঠন এর ৩য় বছরে পদার্পন উপলক্ষে শিশু অধিকারের পক্ষে প্রচারণা চালাতেই আমাদের এই বিশেষ ইভেন্ট।

. ২০ জানুয়ারী থেকে শুরু হওয়া ইভেন্ট চলবে ৩১ জানুয়ারী ২০১৭ পর্যন্ত মোট ১২ দিন। ১২ তম দিনে সুবিধা বঞ্চিত শিশুদের অংশগ্রহনে গাজীপুর জেলার জয়দেবপুরে রাজবাড়ি মাঠ সংলগ্ন শহীদ মিনারে একটি অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে শেষ হবে সংগঠনের ৩য় বর্ষপূর্তী উৎযাপন।  অনুষ্ঠানে উপস্থিত হয়ে শিশুদের অনুপ্রাণিত করতে পারেন আপনিও। 

সম্পূর্ন আয়োজনকে আমরা ২ টি ধাপে সাজিয়েছি। যেখানে প্রথম ধাপে ২০ জানুয়ারী থেকে ৩০ জানুয়ারী পর্যন্ত থাকবে শিশু অধিকার নিশ্চিতে ফেসবুক ভিত্তিক প্রচারণা এবং ২য় ধাপে থাকবে অনুষ্ঠান আয়োজন। ।

১ম ধাপের বিস্তারিতঃ ফেসবুক ভিত্তিক কার্যক্রম।

. > শিশু অধিকারের পক্ষে এই প্রচারণায় অংশগ্রহন করুন আপনিও। শুরুটা হোক আপনার থেকেই। হাসি ফুটান আপনার শিশু অথবা সুবিধা বঞ্চিত কোন শিশুর মুখে। সেই অপার্থিব হাসির ছবি তুলে আপলোড করুন ইভেন্টে। শিশুর এই হাসি গুলোই যেনো আমাদের অনুপ্রাণিত করে বছর ব্যাপী শিশুর মুখে হাসি ফুটাতে। – সবচেয়ে বেশি লাইক কমেন্ট এবং সেয়ার পাওয়া ৫ টি ছবি থেকে সংগঠনের ২ জন কার্যকরী সদস্য এবং একজন উপদেষ্টা নিয়ে বাছাই কমিটি একটি ছবিকে সেরা ছবি নির্বাচিত করবে। সেরা ছবি পোস্টকারী পরবর্তী ১ বছরেরর জন্য সংগঠনের অনরারী মেম্বারশীপ পাবেন। . > ফেসবুকের জনপ্রিয় লেখক, শিশু অধিকার কর্মী শিশু অধিকার নিয়ে লিখবেন মোট ১১ টি প্রবন্ধ এবং গল্প। প্রতি রাতে নতুন পোস্ট গুলো পড়তে পারেন, দিতে পারেন আপনার সুচিন্তিত মতামত।

. > সংগঠনকে তুলে ধরে থাকবে প্রতিদিন একটি করে পোস্ট। যেখানে থাকবে সংগঠনের জন্মকথা, কার্যক্রম, অর্জন এবং কৃতজ্ঞতা জ্ঞাপন। । ২য় ধাপঃ ১২ তম দিনে সংগঠনের আয়োজনের বিস্তারিত।

. ৩১ জানুয়ারী থাকবে সংগঠনের সুবিধা বঞ্চিত শিশুদের নিয়ে বর্ষপূর্তি উৎযাপন। যেখানে, – দোয়া মাহফিল। – কেক কেটে সুবিধা বঞ্চিত শিশুদের মাঝে কেক বিতরন। – গত বছরে সংগঠনের সুবিধাভোগীদের মধ্যে পড়াশুনায় ভালো রেজাল্ট করাদের পুরুষ্কার প্রদান। – সংগঠনের গত বছরের সহযোগী এবং কার্যকরী ২ জন সেরা সদস্যকে সংবর্ধনা প্রদান। – শিশুদের অংশগ্রহনে পার্লামেন্ট নির্বাচন। যেখানে শিশুরা নির্বাচিত হবে পরবর্তী এক বছরের জন্য। – শিশু অধিকার নিয়ে শিক্ষাবিদ, শিশু অধিকার কর্মী এবং বরেন্য মানুষদের অংশগ্রহণে আলোচনা অনুষ্ঠান। – অনুষ্ঠান শেষে সুবিধা বঞ্চিত শিশুদের হাতে তুলে দেয়া হবে হালকা খাবার। ।

শিশুর জন্য আমরা সংগঠন মানুষের সহযোগীতায় পরিচালিত হয়। ১০০ শত শিশুর শিক্ষা, স্বাস্থ্য ও সুস্থ বিনোদন নিশ্চিতে কাজ করছি আমরা। চাইলে আপনিও সহযোগীর হাত বাড়িয়ে দিতে পারেন তবে এই ইভেন্টের মাধ্যমে নয়। সুবিধা বঞ্চিত শিশুদের সহযোগীতা করতে যথাযথ প্রকৃয়া অনুসরণ আপনি মাসিক, ত্রিমাসিক দাতা সদস্য হিসেবে যুক্ত হতে পারেন আমাদের ডোনার গ্রুপে। যে গ্রুপের ৪৫+ মানুষের সহযোগীতায় চলছে সংগঠনের কার্যক্রম। সরাসরি কথা বলতে যোগাযোগ করুন 01799642434 নাম্বারে।

পারভেজ খান: শিশুর জন্য আমরা

Published : জানুয়ারি ১৯, ২০১৭ | 1781 Views

  • img1

  • Helpline

    +880 1709962798