বারমুডা ট্রায়াঙ্গাল রহস্য উদঘাটন!

Published : নভেম্বর ২২, ২০১৬ | 2118 Views

বারমুডা ট্রায়াঙ্গাল রহস্য উদঘাটন!
জাহাঙ্গীর আলম শোভন

উত্তর আটলান্টিক মহাসাগরের প্রায় ৫ লাখ স্কয়ার কিলোমিটার জায়গাতে জাহাজ ও ও বিমানের নিখোজ হওয়া নিয়ে রহস্যের শেষ নেই। বিজ্ঞানীরা বিভিন্ন ব্যাখ্যা দিলেও এখনো কোনো কুল কিনারা করনতে পারেননি। এই ভয়ঙ্কর রহস্য নিয়ে এখনও পর্যন্ত টেনমনের শেষ নেই। হঠাৎ করেই উধাও হয়ে যায় জাহাজ ও বিমানের আজো কোনো খোঁজ মিলেনি। জানা যায়নি কারণ। যদিও বিজ্ঞানীদের ধারণা সমুদ্রের তলদেশে থাকা কোনো শক্তিশালী চুম্বকক্ষেত্রই এর কারণ। কিন্তু সাম্প্রতিক গবেষনায় চমকে দেয়ার মতো তথ্য দিয়েছে বিজ্ঞানীমহল। গত ১০০ বছরে বারমুডা ট্রায়াঙ্গালের ফাঁদে প্রাণ হারিয়েছেন ১০০০ এর বেশি মানুষ। বছরপ্রতি এখানে অন্তত ৪টি বিমান এবং ২০টি জাহাজ গায়েব হয়ে যায় চিরদিনের জন্য।

ধারণা করা হচ্ছে এই বিস্ময়কর উধাও হয়ে যাওয়ার কারণ জানা হয়েছে বিজ্ঞানীদের। তারা মনে করছেন। বায়ুবোমাই এর কারণ। কারণ এই অঞ্চলের উপর রয়েছে ষটকোণ মেঘের স্তর । সেখানে তৈরী হয় ঘাতক বায়ুবোমা। প্রচন্ড গতিতে ছুটে চলা এক ঝলক বাতাসই হলো এই বায়ুবোমা। ঘণ্টায় ১৭০ মাইল বেগে বয়ে যাওয়া হাওয়া এবং বায়ু বোমার প্রভাবেই পথ হারায় জাহাজ ও বিমান। এই বায়ু সাংঘাতিক বোমাই উত্তর আটলান্টিক মহাসাগরের এই ক্রিভুজ আকৃতির সীমানায় নেমে আসে সমুদ্র যান বা বিমানের উপর । মুহুর্তে যানটিকে নিয়ে যায় সমুদ্রের তলদেশে অথবা সেটি এতটাই ছিন্নভিন্ন হয় যে, তার কোনো নাম নিশানা পাওয়া যায়না। এই বায়ূবোমা ঢেউয়ের উচ্চতা ছাড়িয়ে যায় ৪৫ ফুট।

আপনার ভ্রমণকে নিরাপদ ও আনন্দময় করতে আপনার পাশে রয়েছে চলবে ডট কম। আপনি দেশের যেকোনো জায়গায় ভ্রমণের জন্য চলবে ডট কম এর সেবা নিতে পারেন। বিমান টিকেট, বাস টিকেট, ট্রেন টিকেট, লঞ্চ টিকেট, হোটেল বুকিং ও মোবাইলে অনলাইনে ফ্লেক্সিলোড, টপআপ, রিলোড, ইফিল, রিফিল, রিচার্জ করার জন্য অবশ্যই আসুন www.cholbe.com এ। চলবে ডট কম এর কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করুন যেকোনো সেবা পেতে। ফোন: 01709 962797। বিমানের টিকেট ছাড়াও ট্যুরিস্ট ভিসা প্রসেস ও ট্যুর অপারেট করার জন্য চলবে ডট কম বিশ্বস্ত নাম। আপনি চলবে.কম এর সাথে যোগাযোগ করতে যুক্ত থাকুন ফেসবুকে পেজের সাথে https://www.facebook.com/CholbeTeam.

জাহাঙ্গীর আলম শোভন, ইন্টারনেট অবলম্বনে।

Published : নভেম্বর ২২, ২০১৬ | 2118 Views

  • img1

  • Helpline

    +880 1709962798