২৬ অক্টোবর ই-কমার্স পলিসি কনফারেন্স হোটেল র‌্যাডিসনে

Published : অক্টোবর ১৭, ২০১৬ | 1761 Views

ই-ক্যাব আগামী ২৬ অক্টোবর ২০১৬ তারিখে Radisson Water Garden Hotel Dhaka তে আয়োজন করতে যাচ্ছে দিনব্যাপী eCommerce Policy Conference 2016. এই অনুষ্ঠানে ইকমার্সের পলিসি গঠনে ইকমার্সের ইন্ডাস্ট্রি লিডার, গভর্নমেন্ট অফিসিয়াল, স্টেকহোল্ডারস ও ইকমার্সের সাথে জড়িত বিভিন্ন ব্যাক্তিদের গুরুত্বপূর্ণ মতামত নেয়া হবে। কারন সকলের অংশগ্রহণ ও মতামতের ভিত্তিতেই একটি কার্যকর পলিসি তৈরি করা সম্ভব।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মানে তাই ই-কমার্স খাতের গুরুত্ব অনতিস্বীকার্য। তাই এই খাতটিকে বাংলাদেশের অর্থনীতির অন্যতম চালিকা শক্তি করতে প্রয়োজন শক্তিশালী ও উদ্যোক্তাবান্ধব পলিসির। ইতিমধ্যে ই-কমার্স ক্ষাতের জন্য একটি কার্যকরি পলিসির খসড়া তৈরির জন্য ই-ক্যাবকে দায়িত্ব দিয়েছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে সরকারের তথ্য ও প্রযুক্তি মন্তনালয়ের মাননীয় প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক, এমপি।

সেই প্রচেষ্টায় ই-কমার্স এর উপর ধারাবাহিক পলিসি ডায়লগ আয়োজনের পর এবার ই-ক্যাব থেকে আয়োজিত হতে চাচ্ছে ই-ক্যাবের সবথেকে বড় আয়োজন করেছে E-Commerce Policy Conference in Bangladesh

এই অনুষ্ঠানে ইকমার্সের পলিসি গঠনে ইকমার্সের ইন্ডাস্ট্রি লিডার, গভর্নমেন্ট অফিসিয়াল, স্টেকহোল্ডারস ও ইকমার্সের সাথে জড়িত বিভিন্ন ব্যাক্তিদের গুরুত্বপূর্ণ মতামত নেয়া হবে। কারন সকলের অংশগ্রহণ ও মতামতের ভিত্তিতেই একটি কার্যকর পলিসি তৈরি করা সম্ভব। রাজধানীর অভিজাত রেস্টুরেন্ট রেডিসন ব্লু এ পলিসিতে কার্যকরি ভূমিকা রাখতে আগ্রহী ই-ক্যাব মেম্বারগন এই কনফারেন্স এ অংশগ্রহন করতে পারবেন।

বাংলাদেশের ইতিহাসে সবথেকে বড় এই ই-কমার্স পলিসি কনফারেন্স এ দিনব্যাপি ৫টি আলাদা সেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন
১। মাননীয় বানিজ্য মন্ত্রী জনাব তোফায়েল আহমেদ,এমপি
২। মাননীয় তথ্যমন্ত্রী জনাব হাসানুল হক ইনু, এমপি
৩। মাননীয় অর্থ প্রতিমন্ত্রী জনাব, এম এ মান্নান,এমপি
৪। মাননীয় তথ্য ও প্রযুক্তি প্রতিমন্ত্রী জনাব জুনায়েদ আহমেদ পলক, এমপি

এই কনফারেন্সে আসন সংখ্যা সীমিত, তাই ই-ক্যাব মেম্বারদের মধ্যে থেকে ১০০-১২০টি কোম্পানীর প্রতিনিধী এখানে উপস্থিত থাকতে পারবেন, এর জন্য প্রতিটি মেম্বার কোম্পানীর সাথে ই-ক্যাব সচিবালয় থেকে যোগাযোগ করা হবে। এছাড়াও বাংলাদেশের ই-কমার্সের পলিসি তৈরিতে আগ্রহী ২০জন ননমেম্বারকে নির্দিষ্ট ফর্মে আবেদনের প্রেক্ষিতে তাদের পরামর্শ অনুযায়ী ই-ক্যাব ইসি থেকে বাছাই করা হবে।

রেজিস্ট্রেশনের জন্য লিঙ্ক অতি শীঘ্রই দেওয়া হবে।

এই ইভেন্টটির প্লাটিনাম স্পন্সর হিসাবে রয়েছে VISA, সিলভার স্পন্সর হিসাবে রয়েছে SSLCOMMERZ এবং নলেজ পার্টনার কম্পিউটার জগৎ।

এই অনুষ্ঠানের আসন সংখ্যা সিমীত, তাই ই-ক্যাব মেম্বারদের মধ্যে থেকে ১০০-১২০টি কোম্পানীর প্রতিনিধী এখানে উপস্থিত থাকতে পারবেন। মেম্বারদের অংশগ্রহনের জন্য ২-১ দিনের মধ্যে ফেসবুকে একটি ইভেন্ট খুলে রেজিস্ট্রেশন চালু করা হবে। ইভেন্টের বিভিন্ন আপডেট ও প্রোগ্রামের ডিটেইলস পরবর্তিতে জানিয়ে দেয়া হবে। বিস্তারিত আপডেট পাওয়া যাবে ই ক্যাবের ফেসবুক পেজে: https://www.facebook.com/groups/eeCAB/

Published : অক্টোবর ১৭, ২০১৬ | 1761 Views

  • img1

  • Helpline

    +880 1709962798