সাবরাং আগামী দিনের আন্তর্জাতিক পর্যটন পল্লী

Published : সেপ্টেম্বর ২৩, ২০১৬ | 866 Views

সাবরাং ভ্রমণ

সাবরাং: নতুন দিনের আশা

জাহাঙ্গীর আলম শোভন

 

বাংলাদেশের ট্যুর অপারেটরদের দীর্ঘদিনের দাবী ছিলো। কক্সবাজারে বিদেশীদের জন্য আলাদা জোন ঘোষনা করার। অবশেষে আলোর মুখ দেখতে যাচ্ছে সে প্রকল্প। টেকনাফের সাবরাং সৈকতে ১৩৫ একর সৈকতসহ ১ ১৬৫ একর জমি অধিগ্রহণ করে বিদেশি পর্যটকদের জন্য তৈরি করা হচ্ছে এক্সক্লুসিভ টুরিস্ট জোন বা বিশেষ পর্যটনপল্লী।  এতে চাষযোগ্য ৯১.৬৮ একর, খাস ৯৩৭.৪৬ একর ও বিচ ১৩৫.৭১ একর। এছাড়া অপর অর্থনৈতিক অঞ্চল নাফনদীর বুকে জেগে ওঠা জালিয়ার দ্বীপে ২৭১.৯৩ একর জমি রয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের আরো ৯টি অর্থনৈতিক অঞ্চলের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এই পার্কের উদ্ভোধন করেন। কক্সবাজার থেকে দ্রুত পল্লীতে যাতায়াতের জন্য সড়কসহ নানা অবকাঠামো তৈরি করা হবে। এর অর্থায়ন করবে ইসলামী ডেভেলপমেন্ট ব্যাংক (আইডিবি)। এখানে সাধারণের যাতায়াত সংরক্ষিত থাকবে। তবে নিয়মকানুন মেনে স্থানীয় ব্যক্তিদের সেখানে ঢোকার সুযোগ থাকবে।

 

পুরো প্রকল্প বাস্তবায়ন হলে, সৈকত ঘেঁষে তৈরি করা হবে তারকামানের একাধিক হোটেল, মোটেল ও কটেজ। সৈকতের বালুচরে বিচ ভিলা, ওয়াটার ভিলা, নাইট ক্লাব, কার পার্কিং, সুইমিংপুল, কনভেনশন হল, বার, অডিটোরিয়াম, বিনোদন পার্ক, ক্রাপট মার্কেট, ল্যান্ড স্কেপিং, অ্যামিউজমেন্ট পার্কসহ বিভিন্ন পর্যটনকেন্দ্র গড়ে তোলা হবে।
কাকতালীয়ভাবে যেদিন আমার পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ ভ্রমণ শেষ হয় সেদিন মানে ২৮ মার্চ সাবরাং পর্যটন পল্লী উদ্ভোধন করা হয়।

Published : সেপ্টেম্বর ২৩, ২০১৬ | 866 Views

  • img1

  • সেপ্টেম্বর ২০১৬
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « আগষ্ট   অক্টোবর »
     
    ১০১১
    ১২১৩১৪১৫১৬১৭১৮
    ১৯২০২১২২২৩২৪২৫
    ২৬২৭২৮২৯৩০  
  • Helpline

    +880 1709962798