সেমস্ গ্লোবাল এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে “টেক্সটেক বাংলাদেশ ২০১৬”

Published : আগস্ট ২৪, ২০১৬ | 1002 Views

সেমস্ গ্লোবাল এর আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে “টেক্সটেক বাংলাদেশ ২০১৬”

বাংলাদেশের টেক্সটাইল ও পোশাক শিল্পের ১৭ বছরের সহযাত্রী আন্তর্জাতিক আয়োজক সংস্থা, কনফারেন্স এন্ড এক্সিবিশন ম্যানেজমেন্ট সার্ভিসেস্ লিঃ- সেমস্ গ্লোবাল আয়োজন করতে যাচ্ছে ১৭তম টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো-২০১৬, ১০ম ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ান এন্ড ফেব্রিক শো-২০১৬ এবং ২৫তম ডাই-ক্যাম বাংলাদেশ এক্সপো-২০১৬।

আগামী ৩১ অগাস্ট – ৩ সেপ্টেম্বর, ২০১৬ইং তারিখে ঢাকাস্থ ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা, কুরিল- এ চার দিনব্যাপী এই আন্তর্জাতিক প্রদর্শনীগুলো অনুষ্ঠিত হবে।  বাংলাদেশে তৈরি পোশাকখাতের সর্ববৃহৎ এই আন্তর্জাতিক প্রদর্শনীগুলোতে থাকছে টেক্সটাইল ও গার্মেন্টস শিল্পের আনুষাঙ্গিক যন্ত্রপাতি, সুতা ও কাপড় উৎপাদক ম্যাশিনারিজ, ডায়েস এবং বিশেষ রাসায়নিক দ্রব্যের বিশাল সমাহার। টেক্সটেক, ইয়ান এন্ড ফেব্রিক শো এবং ডাই-ক্যাম এক্সপোগুলো একটি সিরিজ এক্সিবিশন যা সেমস্ গ্লোবাল বিগত ১৭ বছর ধরে ধারাবাহিকভাবে বাংলাদেশ, ইন্দোনেশিয়া এবং শ্রীলংকায় আয়োজন করে আসছে।

বি ২৩টি দেশের প্রায় ১০৫০টি কোম্পানি ১২৫০টি স্টলের এই প্রদর্শনীতে আংশগ্রহণ করছে। প্রদর্শনীগুলো ভোক্তা এবং উদ্যোগক্তাদের জন্য একটি যুগোপযোগী প্লাটফর্ম, যেখানে কার্যকরী যোগাযোগের মাধ্যমে উদ্যোগক্তারা নতুন নতুন প্রযুক্তির সাথে পরিচিত হতে পারবেন। প্রদর্শক, দর্শক ও উদ্যোক্তাদের সরাসরি সাক্ষাৎ এবং আলাপচারিতার এই সুযোগের ফলে ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারী সকলের মধ্যে একটি সম্পর্কের সেতুবন্ধ গড়ে উঠবে যা বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।

বিনের এই যুগে পোশাক খাতের ক্রমবর্ধমন চাহিদা পূরণের মাধ্যমে প্রতিযোগিতায় টিকে থাকার লক্ষ্যে টেক্সটেক বাংলাদেশ ইন্টারন্যাশনাল এক্সপো, ডাই-ক্যাম বাংলাদেশ এবং ঢাকা ইন্টারন্যাশনাল ইয়ান এন্ড ফেব্রিক শো কার্যকরি ভূমিকা রাখতে সক্ষম। সেমস্ গ্লোবাল এর সময়োপযোগী এই আয়োজন বাংলাদেশে বিনিয়োগের জন্য বিদেশী উদ্যোক্তাদের উৎসাহিত করতে সহায়ক ভূমিকা পালন করবে।

উল্লেখ্য যে, সেমস্ গ্লোবাল ১৯৯২ সালে প্রতিষ্ঠার পর হতে বিগত ২৪ বছরেরও বেশি সময় ধরে দক্ষিণ এবং দক্ষিণ-পূর্ব এশিয়ায় বহুজাতিক প্রদর্শনীর আয়োজক প্রতিষ্ঠান হিসেবে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। বর্তমানে সংস্থাটি বিশে^র ৮টি দেশে সেমস্ ইউএসএ, সেমস্ চায়না, সেমস্ ইন্ডিয়া, সেমস্ বাংলাদেশ, সেমস্ শ্রীলংকা, সেমস্ গ্লোবাল এশিয়া প্যাসিফিক সিঙ্গাপুর, সেমস্ ইন্দোনেশিয়া এবং সেমস্ ব্রাজিল নামে নিজস্ব অফিস পরিচালনা করছে। পাশাপাশি আরো ১০টি দেশে এ্যাসোসিয়েট শাখার মাধ্যমে বছরে ৪০টিরও বেশি আন্তর্জাতিক প্রদর্শনীর আয়োজন করছে।

টেক্সটেক এর ১৭ তম বার্ষিকী উদ্যাপনে সেমস গ্লোবাল বাংলাদেশের অত্যন্ত গুরুত্বপূর্ণ খাত টেক্সটাইল এবং পোশাক শিল্পের সক্ষমতা বৃদ্ধিতে আরো একটি চমৎকার এবং যুগোপযোগী উদ্যোগ গ্রহণ করেছে। সেমস্ গ্লোবাল, বাংলাদেশ টেক্সটাইল টুডে ম্যাগাজিনের সাথে যৌথভাবে আয়োজন করছে বাংলাদেশের টেক্সটাইল ও পোশাক শিল্পের প্রথম ফোরামের তৃতীয় পর্ব ‘৩য় টেক্সঅ্যাপ বাংলাদেশ ২০১৬’।

আগামী ৩১ অগাস্ট ২০১৬ তারিখে বিকাল ৩.৩০ মিনিটে ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার সম্মেলন কক্ষে উক্ত ফোরাম অনুষ্ঠিত হবে। ‘৩য় টেক্সঅ্যাপ বাংলাদেশ ২০১৬’ বাংলাদেশের টেক্সটাইল ও পোশাক শিল্পের  নেতৃত্বদানকারী প্রতিষ্ঠান এবং উক্ত ক্ষেত্রের বিশেষজ্ঞদের একই মঞ্চে উপস্থাপনের প্লাটফর্ম।  ভারতের এসোসিয়েশন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি অব ইন্ডিয়া-(ASSOCHAM),, টেক্সপ্রোসিল (TEXPROCIL)এবং ক্যামেকসিল (CHEMEXCIL), , এই প্রদর্শনীতে অংশগ্রহণ করছে।

উক্ত প্রদর্শনীর ব্রডকাস্ট পার্টনার- ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশন, রেডিও পার্টনার- রেডিও নেক্সট ৯৩.২ এফএম, মিডিয়া পার্টনার- নিউ এজ, দৈনিক সমকাল, ক্রিয়েটিভ পার্টনার “মার্কেট এজ লি:, আইটি পার্টনার- আমার টেক এবং রিসার্চ পার্টনার, ওয়াইফাই পার্টনার- Aamra নেটওয়ার্ক, অনলাইন সিকিউরিটি পার্টনার- ডিজিটাল সিকিউরিটি।  প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১০.৩০ থেকে সন্ধ্যা ৭.৩০ পর্যন্ত ১২বছর বয়সোর্ধ্ব সকলের জন্য উন্মুক্ত থাকবে। প্রদর্শনীগুলো উপভোগের জন্যwww.e-registrations.comওয়েবসাইটের মাধ্যমে প্রিরেজিস্ট্রেশন বাধ্যতামূলক।

প্রেস বিজ্ঞপ্তি

Published : আগস্ট ২৪, ২০১৬ | 1002 Views

  • img1

  • Helpline

    +880 1709962798