• প্রচ্ছদ
  • /
  • Uncategorized
  • /
  • ভলেনটিয়ার বাংলাদেশ আয়োজন করেছে সামাজিক সংগঠন বিষয়ক কর্মশালা

ভলেনটিয়ার বাংলাদেশ আয়োজন করেছে সামাজিক সংগঠন বিষয়ক কর্মশালা

Published : আগস্ট ২১, ২০১৬ | 1369 Views

Workshop on Social Organization Skill

প্রেস বিজ্ঞপ্তি: স্বেচ্চা রক্তদাতা ও মানবতার সেবার রক্ত সংগ্রহকারীদের জাতীয় সংগঠন ভলেনটিয়ার বাংলাদেশ। ভলেনটিয়ার বাংলাদেশ প্রথমবার আয়োজন করেছে সমাজকর্মী ও স্বেচ্ছাবেকদের দক্ষতাবৃদ্ধির জন্য বিশেষ প্রশিক্ষণের। সারাদেশে থেকে যোগ দিয়েছে প্রতিনিধি ও সদস্যগণ। গত ১৯ আগষ্ট শুক্রবার, রাজধানী ক্যাম্ব্রিয়ান স্কুল এন্ড কলেজ মেইন ক্যাম্পাসে ভলেনটিয়ার বিডি নামক একটি জাতীয় স্বেচ্চাসেবী সংস্থার আয়োজনে দিনব্যাপী অনুষ্ঠিত হয় ভলেনটিয়ার মিটআপ। সারাদেশ থেকে সংস্থার প্রতিনিধিসহ শতাধিক স্বেচ্চাসবী এতে যোগদান করে। বিশেষ করে দেশব্যাপী রক্তনিয়ে কাজ করে এমনসব ভলেনটিয়াররা এতে অংশ নেন। দিনের দ্বিতীয় সেশনে অনুষ্ঠিত হয় সোস্যাল অর্গানাইজেশন স্কিল বিষয়ক ওয়ার্কশপ।

ভলানটিয়ার বাংলাদেশ স্বেচ্চায় রক্তদাতা ও রক্তদানে কাজ করে এমন স্বেচ্চাসেবিদের সংগঠন। সংগঠন এর চিফ এডমিন মোহাম্ম্দ আশরাফ আলী ও জাতীয় সমন্বয়কগণের উদ্যোগে এই মিটআপ অনুষ্ঠিত হয়। সকালের সেশনে মিটআপ পর্বে অংশগ্রহন করেন, তানভীর আনজুম তুষার, মিঠু দেবনাথ, সাইফুল ইসলামসহ সারাদেশে থেকে আসা ৭২ জন স্বেচ্চাসেবক প্রতিনিধি।

ভলেনটিয়ার বাংলাদেশ ছাড়াও, নোয়াখালী থেকে উই ফর ইউ, লায়ন এমকে বাশার ব্লাড ডোনেশান ক্লাব, অর্পন ব্লাড ডোনেশান সংস্থা ইত্যাদি সংগঠনের কর্মী ও স্বেচ্ছাসেবকগণ অংশ নেন।

দ্বিতীয় পর্বে ওয়ার্কশপে বক্তা হিসেবে ছিলেন, ইকমার্স কনসালটেন্ট, সমাজকর্মী, অনলাইন লেখক ও সম্প্রতি পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ ভ্রমণকারী ওয়ালেটমিক্স এর হেড অব বিজনেস জনাব জাহাঙ্গীর আলম শোভন এবং সেলস এন্ড সাপোর্ট বিশেষজ্ঞ এবং নেটওয়ার্কিং ট্রেনার জনাব অর্নব মোস্তফা। জাহাঙ্গীর আলম শোভন সামাজিক সংগঠন এর গঠন প্রকারভেদ কার্যাবলী ও ম্যানার নিয়ে আলোচনা করেন। অর্ণব মোস্তফা বলেন সামাজিক যোগাযোগ ও সম্পর্কের বিষয়ে।

এছাড়া ভলেনটিয়ার বাংলাদেশ এর রক্তবন্ধু এ্যাপ এর বিভিন্ন দিক নিয়ে আলোচনা পেশ করেন ইঞ্জিনিয়ার আলমগীর হোসেন রাজ। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিলো কম ভয়েস। সারাদেশে স্বেচ্ছা রক্তদান কার্যক্রম ছড়িয়ে দিতে গত ১৫ আগষ্ট জাতীয় শোক দিবসে ভলেনটিয়ার বাংলাদেশ এর সহযোগিতায় ফেনীর মৌচাক ফাউন্ডেশ এর উদ্যোগে ফেনী জেলার দাগনভূঞা থানার দুধমুখা উচ্চ বিদ্যালয়ে এবং নোয়াখালী জেলার সেনবাগ থানার কাজিরখিল গ্রামে রক্তের গ্রুপ নির্ণয় ক্যাম্পিং অনুষ্ঠিত হয়।

Published : আগস্ট ২১, ২০১৬ | 1369 Views

  • img1

  • Helpline

    +880 1709962798