এ্যাপ রিভিউ: ব্লাড ফ্রেন্ড

Published : আগস্ট ১৪, ২০১৬ | 1555 Views

রক্তবন্ধু: রক্তসেবার নতুন যুগে বাংলাদেশ

ভলেনটিয়ার বাংলাদেশ নিবেদন করছে রক্তসেবায় প্রথমবারের মতো বাংলাদেশী ডেটা এ্যাপ রক্তবন্ধু “Bloodfriend’’। গুগল এ্যাপ স্টোর থেকে আপনি এটা আপনার ফোনো ডাউনলোড করে নিতে পারেন।

তার আগে জেনে নিন কি আছে এতে

রক্তবন্ধু বা ব্লাডফ্রেন্ড এ আছে বিভিন্ন জেলা উপজেলা ও এলাকাভিত্তিক স্বেচ্ছায় রক্তদাতাদের নাম ফোন নাম্বার বয়স ও রক্তের গ্রুপ। এখান থেকে যেকোনো ব্যক্তি তাদের সাথে যোগাযোগ করে নিজ নিজ এলাকায় জরুরী রক্ত সংগ্রহ করতে পারেন। আছে আপনার এলাকার ব্লাড ব্যাংক সমূহের ঠিকানা ও ফোন নাম্বার। আছে হাসপাতালের ঠিকানা ফোন নাম্বার। আছে এ্যাম্বুলেন্স সার্ভিস সমূহের ঠিকানা ফোন নাম্বার। আছে বাংলাদেশে থানাগুলোর ফোন নাম্বার।

এছাড়াও বিভিন্ন এলাকায় রক্ত সংগ্রহের জন্য কাজ করেন এমন সংগঠন ঠিকানা ফোন নাম্বার আছে। আরো আছে যারা স্বেচ্চাসেবি বিশেষ করে রক্ত সংগ্রহের জন্য কাজ করেন তাদের ফোন নাম্বার।

প্রয়োজন হলে কাজে লাগবে জীবন বাঁচানোর সহায়ক এই এ্যাপ। তাই আমাদের প্রত্যেকেরই ডাউন লোড করে রাখা উচিত এরকম একটি প্রয়োজনীয় এ্যাপ। ঢাকার বিজয়নগরে ভলেনটিয়ার বাংলাদেশ এর আয়োজনে অনুষ্ঠিত জাতীয় ক্যাম্পেইন প্রোগ্রাম শেষে দুইবার এভারেস্ট বিজয়ী এমএ মুহিত এ্যাপ এর উদ্ভোধন করেন। পায়ে হেঁটে তেঁতুলিয়া থেকে টেকনাফ ভ্রমণকারী জাহাঙ্গীর আলম শোভন এসময় উপস্থিত ছিলেন। এছাড়া উপস্থিত ছিলেন চ্যানেল আই এর সিনিয়র রিপোটার ফজলুল হক মোড়ল, এ্যাপটির ইঞ্জিনিয়ার আলমগীর হোসাইন রাজ ও রুট ওয়েলফেয়ার সোসাইটির সেক্রেটারী জেনারেল এম এস ইউ শান্ত ভূঁইয়া। এই মূল্যবান এ্যাপটি গুগল প্লে স্টোর থেকে ডাউনলোড করতে পারেন blood friend নামে।

এ্যাপটির ডেভলপার ইঞ্জিনিয়ার আলমগীর হোসাইন রাজ বলেন, জীবনে অনেক কাজ করেছি, কিন্তু এই কাজটি করে যে আনন্দ পেয়েছি তার সাথে পৃথিবীর কোনো কিছুরই তুলনা চলে না।

ভলেনটিয়ার বাংলাদেশ এর চিফ এডমিন মোহাম্মদ আশরাফ আলী বাংলাদেশে প্রথম এ ধরনের কোনো উদোগ নেন।

আপনারা ভালো থাকুন, সুস্থ্য ও সুন্দর থাকুন। শুভ কামনা।

Published : আগস্ট ১৪, ২০১৬ | 1555 Views

  • img1

  • Helpline

    +880 1709962798