পায়ে হেঁটে দেশদেখা ও ট্যুর ডট কম ডট বিডি

Published : জুলাই ১৯, ২০১৬ | 1195 Views

পায়ে হেঁটে দেশ ভ্রমণ

পায়ে হেঁটে দেশদেখা ও ট্যুর ডট কম ডট বিডি
বাংলার মাটি ও মানুষকে তুলে ধরার এক আন্তরিক প্রয়াস থেকে যাত্রা শুরু করে tour.com.bd ।  বাংলাদেশের নিজস্ব প্রাকৃতিক সৌন্দর্য, সাংস্কৃতিক গৌরব এবং জাতিগত সত্তাসহ যা কিছু মিলে আমরা বাঙালী বা বাংলাদেশী তাই বিশ্বের কাছে তুলে ধরা এবং সারাবিশ্বময় ভ্রমণকরা বিশাল পর্যটকদের একটা অংশকে বাংলার মাটিতে এনে এই বাংলার জল-বাতাস আর গাছ পাখি কিংবা ফুলের সাথে পরিচয় করানোই tour.com.bd এর উদ্দ্যেশ।
আমাদের অবারিত সমুদ্র সৈকত, অপূর্ব সুন্দরবন, আকাশে হেলান দিয়ে ঘুমানো পাহাড় আর তার আড়ালে লুকিয়ে থাকা শত ঝর্ণা,  বর্নিল নৌকা বুকে নিয়ে বয়ে চলা নদী আর অনাবিল সৌন্দর্যের আধার ছবির মতো ছোট ছোট গ্রামগুলো হতে পারে অতিথি পর্যটকদের মনভোলানোর ঠিকানা। আমাদের আছে মায়াবন, রাতারগুল, ফ্লোটিং মার্কেট, ওয়াটারফল, প্রবাল দ্বীপ, রয়েল বেঙ্গল টাইগারের বসতি, হরিণের দ্বীপ নিঝুম, হিলস আইল্যান্ড সোনাদিয়া, পাথুরে নদী সাঙ্গু এমনি অনেক ভিন্ন ল্যান্ডস্কেপ রয়েছে ছোট এই দেশটাতে। হয়তো আরো অনেক কিছু এখনো আমাদের জানার বাইরে রয়ে গেছে আমাদের জানার বাইরে। সেসব নতুন সুন্দরকে খুঁজে বের করা এবং সেগুলোকে নতুন করে তুলে ধরার জন্য আমাদের প্রচেষ্টা অব্যাহত থাকবে।
www.tour.com.bd একটি ব্যবসায়িক প্রতিষ্ঠান। কিন্তু কেবল ব্যবসায় করে আর্থিক লাভবান হওয়ার উদ্দেশ্যে এর জন্ম হয়নি। আমরা মনে করি। এই দেশ আমাদের এই দেশের জন্য আমাদের নিজেদের জায়গা থেকে কিছু করার রয়েছে। আজ সারবিশ্বে ট্যুরিজমের জয়জয়কার। আমাদের পাশ্ববর্তী অনেক দেশ পর্যটন নির্ভর অর্থনীতিতে এগিয়ে চলেছে। আমরা আমাদের প্রাকৃতিক সৌন্দর্য ও আমাদের ঐতিহহাসিক ঐহিত্য এবং হাজার বছরের অতিথি পরায়ন সংস্কৃতি দিয়ে বিশ্বকে আমন্ত্রন জানাতে পারি এবং আকৃষ্ট করতে পারি। কারণ আমাদের হাজার বছরের ইতিহাস মাটির নিচ থেকে বের হয়ে আসছে অনবরত। আর লোকজ সাহিত্য ও সংস্কৃতির যে ধারা আমরা পরম্পরা ধারণ করেছি তাও হতে পারে আকর্ষণের বিষয়। আমাদের লোকসাহিত্য, বাউলগান, পালাগান এমন অনেক কিছুই আছে যা সারা বিশ্বখুঁজে পাওয়া যাবে না। বিশেষ অনেক খাবার এমনকি পোষাও রয়েছে। আর কৃষ্টি কালচার আর লোকজ সংস্কৃতি কিংবা খেলাধুলা সেসবতো বলে শেষ করা যাবেনা। এখন প্রয়োজন এগুলোকে সঠিকভাবে তুলে ধরা।
সম্ভাবনার পাশাপাশি আমাদের কিছু সমস্যাও রয়েছে একথা সত্য। কিছু সমস্যা সমাধানও হচ্ছে যাতায়াত ব্যবস্থা ও অন্যান্য অবকাঠোমো উন্নত হচ্ছে। নিরাপত্তা ও পর্যটন সুবিধা আগামী দিনগুলোতে উন্নত হবে বলে আমরা বিশ্বাস করি। নেতিবাচক প্রচারণা, আইনশৃংখলা পরিস্থিতি, রাজনৈতিক অনিশ্চয়তা এসব আরো নানা সমস্যার জন্য আমরাতো আর নিত্যদিনের কাজ বাদ দিয়ে বসে থাকিনা। সূতরাং সমস্যা  আছে বলে আমাদের কাজও আছে আরো বেশী। সেই কাজগুলো আমাদের করে যেতে হবে। দেশকে এগিয়ে নেয়ার জন্য। এটা কোনো প্রকল্প নয় যে ২/৪/৬ বছর পর আর করা লাগবেনা। বরং এটা একটা চলমান প্রক্রিয়া। এই পক্রিয়াকে এগিয়ে নিয়ে যেতে হবে জাতির বৃহত্তর স্বার্থে। আজ যে সমস্যাগুলো আছে কাল হয়তো সেগুলো থাকবেনা। সেখানে নতুন সমস্যা নতুন চ্যালেঞ্জ এসে উপস্থিত হতে পারে। তাই দেশের জন্য কাজ করা ব্যতিত অন্যকিছু ভাবার অবকাশ নেই। আমরা হয়তো একভাবে করতে চাইছি।
পায়ে হেঁটে দেশ দেখা শিরোনামে জাহাঙ্গীর আলম শোভনের এই ভ্রমনের সাথে একাত্ম হয়ে আমরা এই বার্তাই দিতে চেয়েছি। আপনি এবং আপনারাও নিজের জায়গাথেকে নিজেদের মত করে কাজ করতে পারেন। এমনকি কেউ চাইলে পর্যটন খাতে কাজ করার জন্য আমাদের সাথেও যোগ দিতে পারেন। আমাদের বাণিজ্যিক কাজের পাশাপাশি সামাজিক দায়িত্ব থেকেও আমরা কাজ করতে চ্ইা।
আপনাদের সকলের সুন্দর জীবন। দেশ ও জাতির সুন্দর ভবিষ্যতই আমাদের প্রত্যাশা।

Published : জুলাই ১৯, ২০১৬ | 1195 Views

  • img1

  • জুলাই ২০১৬
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « জুন   আগষ্ট »
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১
  • Helpline

    +880 1709962798