ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করবেন কিভাবে

Published : জানুয়ারি ২৩, ২০১৮ | 762 Views

ডাউনলোড

 

ফেসবুক ও ইউটিউব দুই প্লাটফর্মের ভিডিওই ডাউনলোড করার দু ধরনের পদ্ধতি আছে। প্রথম পদ্ধতি হলো কোন সফটওয়্যার বা টুলসের মাধ্যমে। আর দ্বিতীয় পদ্ধতি হলো ম্যানুয়ালি কিছু ট্রিকস আছে। ফেসবুকের ভিডিও ডাউনলোডের ম্যানুয়াল ট্রিকস। অর্থাৎ সফটওয়্যার বা টুলসের সাহায্য ছাড়াই দেখুন কিভাবে আপনার পিসিতে ডাউনলোড করবেন ফেসবুক ভিডিও। নিচের ধাপগুলো অনুসরণ করে ডাউনলোড করতে পারেন ফেসবুক ভিডিও খুব সহজেই।

♦ প্রথমে যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেটিতে ক্লিক করুন। ভিডিওর উপর মাউসের ডান বাটন ক্লিক করে Copy Link Address অপশনটি ক্লিক করুন।

 

♦ এবার কপি করা লিংকটি ব্রাউজারের অ্যাড্রেস বারে পেস্ট করুন। দাড়ান! আগেই এন্টার করে ভিজিট করবেন না। লিংকটা দেখতে অনেকটা এরকম হবেঃ https://www.facebook.com/video/video.php?v=234997766607194 .

♦ এখন লিংকটাতে www এর পরিবর্তে m লিখুন। উপরের লিংকটার www পরিবর্তনের পরে দেখতে এমনটা হবেঃ https://m.facebook.com/video/video.php?v=234997766607194 এবার পরিবর্তিত লিংকটাতে ঢুকুন। দেখবেন ভিডিওটি মোবাইল ভার্সন আকারে বের হবে। আগের মতো এবারো ভিডিওর ডান পাশে মাউসের ডান বাটন ক্লিক করে Save Video As অপশন ক্লিক করুন। ব্যাস, এবার যথারিতি নিয়মে ভিডিওটি ডাউনলোড শুরু হয়ে যাবে। এছাড়াও ফেসবুক ভিডিও ডাউনলোড করতে বিভিন্ন টুলস বা সফটওয়্যার ব্যবহার করতে পারেন। তবে অনেকেই সফটওয়্যারের বিরক্তিকর বিজ্ঞাপনের ঝামেলা পছন্দ করেন না। তাদের জন্য এই ট্রিকস।

 

Published : জানুয়ারি ২৩, ২০১৮ | 762 Views

  • img1

  • জানুয়ারি ২০১৮
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « ডিসেম্বর   ফেব্রুয়ারি »
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১  
  • Helpline

    +880 1709962798