ভারত ভ্রমণ: ভিন্ন অভিজ্ঞতা

Published : অক্টোবর ১৮, ২০১৭ | 1141 Views

ইন্ডিয়ার মানুষের আচরণ কত বৈচিত্রময়! 2015 এর ডিসেম্বরে আসলাম, আসার দিনেই রানাঘাট স্টেশনে ট্রেনের নিচে পরে পা কাটা যায় পদ্নভূষণ ভট্টাচার্য নামের একজন যাত্রীর। প্লাটফর্ম ভর্তি লোকেরা সেদিন চেয়ে চেয়ে দেখল , কোনো যাত্রীই তাকে ধরতে আসল না। আমি একজন পুলিশকে ধরতে বল্লাম সেও ধরল না বরং বলল তাদের নাকি অনেক বিধিনিষেধ আছে। পরে ষ্টেশন মাস্টারের সহযোগীতায় স্ট্রেচারে করে একটা ভ্যানে করে রানাঘাট হসপিটালে নিয়ে ভর্তি করি। সেখানে চিকিৎসা শুরুর পর পুলিশ আসে আমাকে অনেক অনেক ধন্যবাদ দিয়েছিল আর সংবাদ মাধ্যম আমাকে হিরো বানিয়ে দিল।

আজ 2016 এর 5ফেব্রুয়ারীতে এসে সেই বাংলাদেশী হিরোই কিনা ইন্ডিয়ান পুলিশের চোখে ভিলেন। বল্লেন আমার নাকি টেরোরিস্টদের সাথে যোগাযোগ আছে। অপরাধ টা কি? মস্ত বড় অপরাধ! ইন্ডিয়াতে ঢোকার সময় আমার বাংলাদেশী টাকা পরিবর্তন করে ইন্ডিয়ান রূপি নেওয়ার সময় রশিদ নেই নি। যতভাবে চেক করা যায় করল(ব্যাগ, মোবাইলের কল লিস্ট), কোনো ভাবেই ফাসাতে পারল না।তার পরেও নাম, পাসপোর্ট আর ভিসা নাম্বার রেখে বলল উনি রিপোর্ট করবে , বৈধ পাসপোর্ট-ভিসা থাকার পরেও আমাকে আর ইন্ডিয়া আসতে দেবে না। আমি বললাম ইন্ডিয়া আর আসবনা, ওরা বলে যেতে দিলে তো আসবি। হয়ত কিছু প্রণামী দিলে এত ঝামেলা হত না।হায়রে ইন্ডিয়া!!!!!!!
যাই হোক এখন আমি মুক্ত।” তবে সকল ইন্ডিয়ানদের কাছে আমার প্রশ্ন এটাই কি মানুষের চরিত্র হওয়া উচিৎ ? বিপদগ্রস্থদের পাশে দাড়াবোনা ভাল মানুষদের নাজেহাল করব।”

লেখা: বিজয় কৃষ্ণ বিশ্বাস এর ফেসবুক প্রোফাইল থেকে

Published : অক্টোবর ১৮, ২০১৭ | 1141 Views

  • img1

  • অক্টোবর ২০১৭
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « সেপ্টেম্বর   নভেম্বর »
     
    ১০১১১২১৩১৪১৫
    ১৬১৭১৮১৯২০২১২২
    ২৩২৪২৫২৬২৭২৮২৯
    ৩০৩১  
  • Helpline

    +880 1709962798