ঢাকার কাছে পূর্বাচল নকশীপল্লী

Published : সেপ্টেম্বর ৬, ২০১৭ | 3329 Views

নকশিপল্লী, পূর্বাচল

যারা আধাবেলা কিংবা একদিনের জন্য অল্পযাত্রার একটি ফুরফুরে সফর দিতে চান। তাদের জন্য ভোলাণাথপুর বাজার ও নকশীপল্লী হতে পারে একেবারে ভিন্ন স্বাদের ছোট একটা ভ্রমণ।  রাজধানীর কুড়িল বিশ্বরোড থেকে নতুন ৩০০ ফিট রাস্তা ধরে পর পর দুটো ব্রিজ পার হলেই ভোলানাথপুর  আর ভোলানাথপুর থেকে একটু ভেতরে গেলেই নকশীপল্লী। আগেই বলে রাখি  নকশী পল্লী আসলে কোনো ঘোরার জায়গা নয় এটা শুধু একটা রেস্টুরেন্ট।

পূর্বাচলের বালু ব্রিজের পাশের গ্রাম গ্রাম সুন্দর এলাকা। রাস্তার পাশে অনেক, রেস্তোরা আছে। আর একটু ভেতরে গেলেই দেখা মিলবে “নকশিপল্লীর” এখানে নদীর ধারে বসে কিছুটা সুন্দর সময় কাটাতে পারেন। এমনকি ঘোড়ার গাড়িতে কিংবা সুন্দর নৌকায় চড়তে পারবেন!!! আর আশে পাশে আছে হাটার অনেক জায়গা । শরতকালে চারপাশের কাশফুলযেন স্বাগত জানায়। নিরিবিলি পরিবেশ ছায়া সুনিবিড় এক শান্ত পল্লী যেন। তবে যাওয়ার পথে ভোলানাথপুর বাজার থেকে মিস্টি, চাপ আর নানা মাছের বারবিকিউ খেয়ে যেতে ভুলবেন না।

কিভাবে যাবেন:
কুড়িল বিশ্বরোড়ের ৩০০ ফুট প্রান্ত যা বসুন্ধরা কনভেনশন সেন্টার এর একটু আগে এখান থেকে পূর্বাচল যাওয়ার পথে ২টা ব্রিজ পরছে.. প্রথমে পড়বে বোয়ালিয়া ব্রিজ তারপরে পড়বে বালু ব্রিজ। এই রাস্তায় বাস চলে না। নিজের গাড়ি বা অটো ভাড়া করে নিতে পারবেন। তবে বন্ধুরা মিলে সাইকেল কিংবা বাইকে আসলেও মজা হবে।  বালু ব্রিজ পার হয় ভোলানাথপুর বাজার সেখান থেকে ডানে টার্ন নিতে হবে অটো থেকে নেমে ভিতরে ১০-১৫ মিনিট হাটলেই পেয়ে যাবেন “নকশিপল্লী”।

Published : সেপ্টেম্বর ৬, ২০১৭ | 3329 Views

  • img1

  • সেপ্টেম্বর ২০১৭
    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    « আগষ্ট   অক্টোবর »
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০  
  • Helpline

    +880 1709962798