চট্টগ্রামসহ ২৬টি নতুন গন্তব্যে কাতার এয়ার ওয়েজ

Published : মে ৮, ২০১৭ | 1978 Views

কাতার এয়ার ওয়েজ

চট্টগ্রামসহ ২৬টি  নতুন গন্তব্যে কাতার এয়ার ওয়েজ

Aviation Update: কাতার এয়ারওয়েজ চলতি অর্থবছরে ২৬টি নতুন রুটে তাদের বিমান চলাচল শুরু করেছে। এর মধ্যে বাংলাদেশের চট্টগ্রাম শাহ আমানত আর্ন্তজাতিক বিমানবন্দর রয়েছে। একই বছরে ২৬টি নতুন রুটে বিমান চলাচল শুরু করা যেকোনো এয়ার লাইনের জন্য একটা বড়ো ধরনের এ্যাচিভমেন্ট।

আগামী বছর মানে ২০১৮ সালের মার্চ মাসের মধ্যে দোহা ভিত্তিক এই  কাতার এয়ার এর প্লেন ল্যান্ড করবে আরো নতুন ১২টি শহরে। এর মধ্যে মানে ২০১৭ সালের মধ্যে ১৪টি শহরে তাদের এয়ার বাহন ল্যান্ড করার বিষয়টি চূড়ান্ত হয়ে গেছে।

কাতার এয়ার ওয়েজ এর সিইও আকবর আল বাকের সংবাদ মাধ্যমকে বলেন, বাংলাদেশের চট্টগ্রাম ছাড়াও থাইল্যান্ড, লিসবন, মাগালা, লিমনস(গ্রীসের সিজনাল রুট)ঘানার আক্রা, আইভরি কোষ্ট, প্রাগু, কেনিয়ার কিয়েভ এবং মুমবাসা শীঘ্রই আমাদের বাড়ন্ত বৈশ্বিক কর্মজালে (গ্লোবাল নেটওয়ার্কে) যুক্ত হবে।
এ৩৫০ এয়ার বাসটি ২০১৭ সালে চালু করার কথা থাকলেও এটা ২০১৮ সালের প্রথমার্ধের ধ্যে চালু হওয়ার আশ্বাস দেন সিইও। এবং এই ২৬টি নতুন রুটের জন্য আরো ১১টি নতুন এয়ারক্রাফট যুক্ত হচ্ছে কাতার এয়ার লাইনে।

এছাড়া কিছু কিছু রুটে ফ্লাইটের সংখ্যা বাড়ছে। যেমন দৈনিক ৩টা করে ফ্লাইট রয়েছে সপ্তাগের ৭দিন ইন্দোনেশিয়ার বালিতে। ২০১৪ সাল থেকে দোহা থেকে বালিতে নিরবিচ্ছিন্ন সেবা দিচ্ছে কাতার এয়ার ওয়েজ। বাণি যাওয়ার পথে এয়ারবাস গুলো সিঙ্গাপুর হয়ে যায়।

বালি দ্বীপ সমুদ্র সৈকত ও অন্যান্য ট্যুরিজম সুবিধার কারণে যাত্রীদের প্রধান একটি পছন্দের জায়গা।

কাতার এয়ারওয়েজসহ যেকোনো বিমানে ভ্রমণ এবং যেকোনো দেশে যেতে আভ্যন্তরীন ও আন্তজাতিক ফ্লাইটে টিকেট পেতে – চলবে ডট কম আপনার পাশে- www.cholbe.com, ফোন করুন- 01709 962798.

আকবর আল বাকের আরো বলেন, আমরা আধুনিক ও লেটেস্ট ডিজাইনের বোয়িং ৭৮৭ বিমান নিয়ে আসছি শীঘ্রই। এটা যাত্রীদের জন্য আরো আরামদায়ক ও সুবিধা সম্বলিত হবে। এটা বোয়িং ৭৭৭ এবং এ৩৩০ এর চেয়ে প্রশস্থ ও আধুনিক।
সূত্র:  The Bangladesh Monitor

Published : মে ৮, ২০১৭ | 1978 Views

  • img1

  • Helpline

    +880 1709962798