এবারের গ্রীষ্মে বিমান ভাড়া কমবে ৩২ শতাংশ পর্যন্ত

Published : মার্চ ২৫, ২০১৭ | 3845 Views

দেখছেন যেসব বন্ধু দেশে ভ্রমণ করার জন্য বৌ এর আঁচল বা মায়ের কোল থেকে বের হতো না। তারা এখন কাছের দেশগুলো ভ্রমণে যাচ্ছে। ভাবছেন কারণটা কি? একটা কারণতো আছে। কারণ একসময় মধ্যবিত্ত শ্রেণীর লোকেরা বেতন থেকে একটা টাকার অংক জমিয়ে একটি জমি কিংবা প্লট কিনে মাথা গোঁজার ঠাঁই খুঝতো। এখন সম্পদের দাম যা বেড়েছে। তাতে স্বল্প সঞ্চয় দিয়ে কিছু করা যায়না। আরেকটা কারণ হলো বিমানের টিকেট। হাঁ বাজেট এয়ার লাইনগুলো আসার কারণে টিকেটের দামতো কমেছে বটে। তার সাথে গরমের সিজনে এসবের দাম কমে যায় ২০- ৩০ শতাংশ পর্যন্ত।
চলতি বছরে গ্রীষ্মে বিমানের ভাড়া গত বছরের তুলনায় প্রায় ৩২ শতাংশ কমে যাবে৷ বেশি করে যাত্রী টানতে বিমান সংস্থাগুলি নিত্য নতুন ছাড় দেওয়ার পাশাপাশি বিভিন্ন রুটে ভাড়াও অনেকটা কমিয়ে দিয়েছে৷ ভারতের  ট্র্যাভেল সার্চ পোর্টাল ইক্সিগোর এক সমীক্ষায় এই তথ্য উঠে এসেছে৷ সস্তায় বিমান ভ্রমণের পুরো সুবিধা নিতে জুলাইয়ে বিমানের টিকিট কাটা সব থেকে লাভদায়ক হবে৷ তবে, মে এবং জুন মাসে ভ্রমণও অনেকটাই সাশ্রয়কারী হতে পারে, রিপোর্টে জানিয়েছে ইক্সিগো৷

এ বছর গ্রীষ্মে ঘরোয়া রুটে বিমানের ভাড়া ৩২ শতাংশ কমতে পারে বলে রিপোর্টে জানিয়েছে সংস্থাটি৷ সব থেকে ব্যস্ত ভারতের ২৫টি ঘরোয়া রুটের বিমান ভাড়া খতিয়ে দেখা গিয়েছে মে এবং জুলাই মাসে এই রুটগুলিতে গড় বিমান ভাড়ার পরিমাণ প্রায় ৩,৮৫০ টাকা৷ গত বছর একই সময়ে এই রুটগুলিতে বিমানের গড় ভাড়া ৫,০৮০ টাকা ছিল৷ গ্রীষ্মের ছুটির কথা বিবেচনা করে জুলাইয়ে বিমানের ভাড়া সব থেকে কমবে বলে জানিয়েছে ইক্সিগো৷ মে এবং জুন মাসও সস্তায় বিমানযাত্রার আদর্শ সময় বলে মনে করে সংস্থাটি৷ বাংলাদেশেও ২৫ থেকে ৩০ শতাংশ কমতে পারে এয়ার টিকেটের দাম। কোনো বিশেষে অফারের ক্ষেত্রে একটির সাথে যখন আরেকটি অফার করা হবে তখন ৫০ শতাংশ হিসেবে কমতে পড়তে পারে।

আপনার ভ্রমণকে নিরাপদ ও আনন্দময় করতে আপনার পাশে রয়েছে চলবে ডট কম। আপনি দেশের যেকোনো জায়গায় ভ্রমণের জন্য চলবে ডট কম এর সেবা নিতে পারেন। বিমান টিকেট, বাস টিকেট, ট্রেন টিকেট, লঞ্চ টিকেট, হোটেল বুকিং ও মোবাইলে অনলাইনে ফ্লেক্সিলোড, টপআপ, রিলোড, ইফিল, রিফিল, রিচার্জ করার জন্য অবশ্যই আসুন www.cholbe.com এ। চলবে ডট কম এর কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করুন যেকোনো সেবা পেতে। ফোন: 01709 962797। বিমানের টিকেট ছাড়াও ট্যুরিস্ট ভিসা প্রসেস ও ট্যুর অপারেট করার জন্য চলবে ডট কম বিশ্বস্ত নাম। আপনি চলবে.কম এর সাথে যোগাযোগ করতে যুক্ত থাকুন ফেসবুকে পেজের সাথে https://www.facebook.com/CholbeTeam. আপনি ভিসা, মাস্টার কার্ড ও এমেক্স কার্ড দিয়ে সহজে ঘরে বসে পেমেন্ট দিয়ে নিতে পারেন বিমানের টিকেট।

এখন বলুন আপনি কি ভাবছেন? ঘুরে আসবেন কাছের কোনো দেশে নেপাল, ভূটান চায়না হংকং। কিংবা একসফরে মালয়েশিয়া সিঙ্গাপুর, থাইল্যান্ড বা ইন্দোনেশিয়া। তাহলে ভিসাটা করে নিন। আর টিকেট কবে খালি আছে দেখে নিন। িএজন্য ভিজিট করুন চলবে ডট কম। আর ফোন করুন ০১৭০৯ ৯৬২৭৯৭ এই নম্বারে ভিসা এবং টিকেট দুটোর জন্যই। পাসপোর্টটা হাতের কাছে রাখুন।

Published : মার্চ ২৫, ২০১৭ | 3845 Views

  • img1

  • Helpline

    +880 1709962798