প্রধানমন্ত্রীকে ভ্যানে বহন করে ২ দিন পরেই সরকারী চাকুরী

Published : জানুয়ারি ২৯, ২০১৭ | 913 Views

গোপালগঞ্জের রিক্সাভ্যান চালক ইমাম শেখ বাংলাদেশ বিমান বাহিনীতে চাকরি পেয়েছে। প্রধানমন্ত্রীকে বহনকারী ১৭ বছর বয়সী ভ্যানচালক ইমামের বাড়ি গোপালগঞ্জের টুঙ্গীপাড়া উপজেলার পাটগাতী সরদার পাড়া গ্রামে। সে প্রায়  দুই বছর ধরে ভ্যান চালায়। গত শুক্রবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা টুঙ্গিপাড়া গেলে তিনি ইমাম শেখের ভ্যানে এলাকা ঘুরে দেখেন।

আজ রবিবার সকাল ১১টার দিকে বিমান বাহিনীর যশোর ক্যান্টনমেন্টের বীরশ্রেষ্ঠ মতিউর রহমান ঘাঁটির স্কোয়ার্ডন লিডার হারুন-উর-রশিদ টুঙ্গিপাড়ার সরদারপাড়া গ্রামে ইমাম শেখের বাড়িতে গিয়ে ইমাম শেখের হাতে চাকরির নিয়োগপত্র তুলে দেন।

প্রধানমন্ত্রীর ভ্যানে চড়ার ছবি ইতোমধ্যে মিডিয়াতে এসেছে।  সেসাথে ভ্যানচালকের চাকরীর খবরটি সামাজিক মাধ্যমসহ  সর্বত্র আলোচনার ঝড় তুলেছে।ইমাম শেখ সাংবাদিকদের বলেন, ‘প্রধানমন্ত্রীকে বারবার একটি চাকরি দেয়ার কথা বলতে চেয়েছিলাম। কিন্তু প্রধানমন্ত্রী আমার ভ্যানে চড়ে ঘুরবেন- এমনটা কোনোদিনও কল্পনা করতে পারিনি। এ আনন্দে শেষ পর্যন্ত আর মনের কথা বলতে পারিনি।’

ইমাম শেখের অসুস্থ পিতার চিকিৎসা ও ঘরবাড়ি মেরামতের জন্য বিমান বাহিনীর পক্ষ থেকে ৪০ হাজার টাকা তুলে দেয়া হয়। অনেকে মনে করছেন এটা প্রধানমন্ত্রীর নিজের এলাকা বলে তিনি এটা করেছেন। কারো মতে মানুষের দৃষ্টি অন্যদিকে প্রবাহিত করার জন্য এমন করেছেন। তাছাড়া যারা ইতিবাচকভাবে দেখছেন তারা মনে করেন প্রধা্নমন্ত্রী প্রায় সময় এমনটা করে থাকেন এটা তার জনগনের প্রতি দায়িত্বশীলতা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রিকশা ভ্যানে বসে গত ২৭ তারিখ শুক্রবার সকালে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় নিজ এলাকা ঘুরে দেখেন। হাস্যোজ্জ্বল শেখ হাসিনা কোলে নাতিকে নিয়ে বসেন ভ্যানের সামনের দিকে, অন্য পাশে ভাগ্নে ছোট বোন শেখ রেহানার ছেলে রাদওয়ান মুজিব সিদ্দিক। পেছন দিকে বসেন রাদওয়ানের মেয়ে ও স্ত্রী পেপি সিদ্দিক। প্রধানমন্ত্রী যে ভ্যানে বসে পৈত্রিক এলাকা ঘুরে দেখেন।

ছবি: দৈনিক সমকাল

Published : জানুয়ারি ২৯, ২০১৭ | 913 Views

  • img1

  • Helpline

    +880 1709962798