বাংলাদেশীদের জন্য মালয়েশিয়ার ই ভিসা

Published : ডিসেম্বর ২০, ২০১৬ | 4550 Views

বাংলাদেশীদের জন্য ‘ই-ভিসা’ চালু করলো মালয়েশিয়া সরকার। গত ১৬ আগাস্ট এই ভিসা পদ্ধতি চালু করেছে দেশটি। মালয়েশিয়া সরকার বাংলাদেশী নাগরিকদের জন্য ‘ই-ভিসা’ সিস্টেম চালু করেছে।

এটি চালুর ফলে বাংলাদেশী নাগরিকরা ঘরে বসেই এই ভিসার জন্য আবেদন করতে পারবেন। অনলাইনে বসেই আবেদন করে অনেক ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন আপনিও।

এই ‘ই-ভিসা’য় আবেদনকারীকে আবেদনের ৩০ দিনের মধ্যে ভ্রমণ ভিসা দেওয়া হবে। এজন্য প্রথমে ওয়েবসাইট হতে সাইন আপ করতে হবে।

‘ই-ভিসা’র আবেদন করতে হলে যা যা প্রয়োজন:

# পাসপোর্ট সাইজের ছবি।
# পাসপোর্টের প্রথম পাতার স্ক্যান কপি।
# রিটার্ন টিকেট।
# ভ্রমণের জন্য পর্যাপ্ত পরিমাণ অর্থের প্রমাণ (ব্যাংক স্টেটমেন্ট, ক্রেডিট কার্ড স্টেটমেন্ট ইত্যাদি)।
# জন্মসনদ প্রয়োজন হবে।

আবেদন প্রক্রিয়া শেষে প্রাপ্ত ভিসাটি কনস্যুলেট অফিসার কর্তৃক অনুমোদন করতে হবে। ভিসা অনুমোদন হওয়ার পর তা প্রিন্ট করে ইমিগ্রেশনে প্রদর্শন করতে হবে। অন্যনান্য নিয়মকানুন আগের মতই থাকবে।

ই-মেইলের মাধ্যমে আবেদনকারীকে ভিসা সংক্রান্ত বিস্তারিত সকল তথ্য জানিয়ে দেয়া হবে। প্রয়োজনে  মালয়েশিয়ান দূতাবাসে ডাকা হতে পারে।

বাংলাদেশী ছাড়াও বাংলাদেশে অবস্থানরত চীনা এবং ভারতীয় নাগরিকরাও এই ‘ই-ভিসা’য় আবেদন করতে পারবেন। এ ধরনের সুবধিা পরে অন্যান্য দেশের জন্য দেয়া হবে।

বিস্তারিত : https://www.windowmalaysia.my/evisa/evisa.jsp

মালয়েশিয়া যাওয়ার জন্য বিমান টিকেট: www.cholbe.com

এ ব্যাপারে যোগাযেগ করুন: ০১৭০৯ ৯৬২৭৯৭ (চলবে ডট কম, বিমান টিকেট)

আপনার ভ্রমণকে নিরাপদ ও আনন্দময় করতে আপনার পাশে রয়েছে চলবে ডট কম। আপনি দেশের যেকোনো জায়গায় ভ্রমণের জন্য চলবে ডট কম এর সেবা নিতে পারেন। বিমান টিকেট, বাস টিকেট, ট্রেন টিকেট, লঞ্চ টিকেট, হোটেল বুকিং ও মোবাইলে অনলাইনে ফ্লেক্সিলোড, টপআপ, রিলোড, ইফিল, রিফিল, রিচার্জ করার জন্য অবশ্যই আসুন www.cholbe.com এ। চলবে ডট কম এর কাস্টমার কেয়ার নাম্বারে যোগাযোগ করুন যেকোনো সেবা পেতে। ফোন: 01709 962797। বিমানের টিকেট ছাড়াও ট্যুরিস্ট ভিসা প্রসেস ও ট্যুর অপারেট করার জন্য চলবে ডট কম বিশ্বস্ত নাম। আপনি চলবে.কম এর সাথে যোগাযোগ করতে যুক্ত থাকুন ফেসবুকে পেজের সাথে https://www.facebook.com/CholbeTeam. আমাদের রয়েছে মালয়েশিয়াসহ বিভিন্ন দেশের ভিসা সেবা।

Published : ডিসেম্বর ২০, ২০১৬ | 4550 Views

  • img1

  • Helpline

    +880 1709962798