• প্রচ্ছদ
  • /
  • ভ্রমণ
  • /
  • বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর ওয়েব সাইট হতে পারে আপনার ভ্রমণ গাইড

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর ওয়েব সাইট হতে পারে আপনার ভ্রমণ গাইড

Published : অক্টোবর ৪, ২০১৬ | 1636 Views

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন

বাংলাদেশ পর্যটন কর্পোরেশন এর ওয়েব সাইট হতে পারে আপনার ভ্রমণ গাইড

 

স্বপ্নবাজ রিপোর্ট: বাংলাদেশ পর্যটন কর্পোরেশন শুরু থেকেই ট্যুরিজমের উন্নয়নে কাজ করে আসছে। কর্পোরেশন প্রতিবছর বিভিন্ন কর্মসূচীর মাধ্যমে বাংলাদেশের পর্যটনকে আজকের পর্যায়ে নিয়ে এসেছে। বিশেষ করে চলতি বছরে বাংলাদেশ পর্যটন কর্পোরেশ ট্যুরিজম ইয়ার হিসেবে ব্যাপক কর্মসূচী বাস্তবায়ন করেছে। এগুলোর সুফল পেতে শুরু করেছে দেশের পর্যটন খাত।

অনেকেই আশাবাদ ব্যক্ত করেছেন যে, চলতি বছর যদি জঙ্গি হামলা না হতো তাহলে এই বছর ট্যুরিস্ট আগমনে রেকর্ড সৃস্টি করার সম্ভাবনা ছিলো।

 

সবচেয়ে বড়ো কথা দেশীয় পর্যটকদের জন্য বাংলাভাষায় তথ্যও দেয়া আছে পর্যটন কর্পোরেশন এর ওয়েবসাইটে। এসব তথ্য একটন টূরিস্টদের অবশ্যই কাজে লাগতে পারে।

সেবা ও তথ্য বিভাগে আছে ট্যুরিস্টদের প্রয়োজনীয় তথ্য, যেমন- বাংলাদেশে অবস্থিত দূতাবাসসমূহ, বিদেশে বাংলাদেশী দূতাবাসমূহ, ভিসা অন এরাইভেল পলিসি, ‘নো ভিসা রিকোয়ার্ড’ পলিসি। রয়েছে কর্পোরেশন এর টেন্ডার সংক্রান্ত বিষয়। যেমন- বাপক ই-টেন্ডার ওয়েব সাইট, টেন্ডার নোটিশ এবং ডকুমেন্ট, জাতীয় ই-জিপি ওয়েব সাইট, সিপিটিউ ওয়েব সাইট

ভ্রমণ সহায়ক তথ্য পাবেন আপনি যেমন, আবহাওয়া সংক্রান্ত তথ্য, মুদ্রা পরিবর্তন, ট্রাভেল , এজেন্সীসমূহের তালিকানিরাপত্তা সংক্রান্ত তথ্যে।

 

ফরম ও প্রকাশনা বিভাগে আছে- পর্যটক হ্যান্ডবুক, প্রেস রিলিজ, বাংলাদেশ সরকারের ফরম, দাপ্তরিক রিকুইজিশন ফরম। জাতীয় শুদ্ধাচার কৌশল সম্পর্কে রয়েছে নিচের তথ্যগুলো- জাতীয় শুদ্ধাচার কৌশল, ফোকাল পয়েন্ট, নৈতিকতা কমিটি, কর্মপরিকল্পনা। শুল্কমুক্ত বিপনী কার্যক্রমের আওতায় রয়েছে। শুল্কমুক্ত কার্যক্রমের ইতিহাস, শুল্কমুক্ত বিপণী (বহির্গমন), শুল্কমুক্ত বিপণী (আগমন), শুল্কমুক্ত বিপণী (ট্রানজিট) ইত্যাদি তথ্য।

কর্পোরেশন এর পরিচালনায় এনএইচটিটিআই এর তথ্য রয়েছে এখানে। এই প্রতিষ্ঠানটি পর্যটন শিক্ষায় আলোড় সৃষ্টি করেছে। এখান থেকে পাস করা শিক্ষার্থীরা বেকার বসে থাকে না। সাইটে এ সংক্রান্ত তথ্য রয়েছে। পর্যটক হ্যান্ডবুক, প্রেস রিলিজ, বাংলাদেশ সরকারের ফরম, দাপ্তরিক রিকুইজিশন ফরম,

রয়েছে পর্যটন কর্পোরেশন এর ১৯টি মোটেল এর বিস্তারিত তথ্য

ঢাকা: হোটেল অবকাশ, জয় রেস্তোরাঁ, সাভার
গোপালগঞ্জ: হোটেল মধুমতি,
চট্টগ্রাম: মোটেল সৈকত,
কক্সবাজার: হোটেল শৈবাল, মোটেল উপল, মোটেল প্রবাল, হোটেল লাবনী
টেকনাফ: হোটেল নেটং
রাঙ্গামাটি: পর্যটন হলিডে কমপ্লেক্স, নতুন মোটেল, রাঙ্গামাটি
বান্দরবান: পর্যটন মোটেল
খাগড়াছড়ি: পর্যটন মোটেল
রাজশাহী: পর্যটন মোটেল
বগুড়া: পর্যটন মোটেল
রংপুর: পর্যটন মোটেল
দিনাজপুর: পর্যটন মোটেল
কুয়াকাটা: পর্যটন ইয়ুথ ইন্, পর্যটন হলিডে হোমস
বেনাপোল: পর্যটন মোটেল
মংলা: হোটেল পশুর
মেহেরপুর: পর্যটন মোটেল
মাধবকুণ্ডু: পর্যটন রেস্তোরাঁ
সিলেট: পর্যটন মোটেল, পর্যটন মোটেল জাফলং
চাঁপাইনবাবগঞ্জ: পর্যটন মোটেল

সবগুলো হোটেলের ফোন নাম্বার রয়েছে সাইটে। চাইলে ফোন ‍বুক করে ভ্রমণে যেতে পারেন। অনলাইন রির্জাভেশন এর সুযোগ রয়েছে। রয়েছে সুন্দর এই বাংলাদেশের অসংখ্য ছবি ফটো গ্যালারিতে।

 

Published : অক্টোবর ৪, ২০১৬ | 1636 Views

  • img1

  • Helpline

    +880 1709962798